Beta

নোয়াখালীতে ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু

১১ আগস্ট ২০১৯, ২২:০৫

মো. মাসুদ পারভেজ, নোয়াখালী
নোয়াখালী জেনারেল হাসপাতালে চলছে ডেঙ্গু রোগীদের চিকিৎসা। ছবি : এনটিভি

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নোয়াখালী জেনারেল হাসাপাতালে আজ রোববার সকালে আমির হোসেন (৬০) নামের এক ব্যক্তি মারা গেছেন। তাঁর বাড়ি পাশের লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ এলাকায়।

আমির হোসেন দুই দিন আগে ঢাকা থেকে জ্বর নিয়ে বাড়িতে আসেন। অবস্থার অবনতি হলে গতকাল রাতে প্রথমে বেগমগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে মারা যান।

এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে জেলায় দুজন মারা যাওয়ার খবর পাওয়া গেল। গত ২ আগস্ট রেলওয়েতে কর্মরত মোশারফ হোসেন রাজু (৩০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়।

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. খলিল উল্লাহ জানান, আমির হোসেন ঢাকা থেকেই মূলত জ্বর নিয়ে এলেও তিনি কোথাও মেডিকেল পরীক্ষা ও চিকিৎসা নেননি। এরপর তাঁর জ্বর বেড়ে গেলে এবং অবস্থার অবনতি হলে তাঁকে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে আনা হয়। কিন্তু ততক্ষণে তাঁর অবস্থা নিয়ন্ত্রণের বাইরে চলে আসে।

ডা. খলিল উল্লাহ আরো জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৪৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয় এবং চিকিৎসাধীন রয়েছে ১৯৬ জন। তিনি বলেন, ডেঙ্গু রোগ যতই মহামারি অবস্থায় থাকুক না কেনো এ হাসপাতালে চিকিৎসার কোনো ক্রটি হবে না। চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধ সরবরাহ রয়েছে।

বর্তমানে নোয়াখালী জেনারেল হাসপাতালে ডেঙ্গু কর্নার খোলা রয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা নিয়ে এক সপ্তাহের ব্যবধানে সবাই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়িতে ফিরে যাচ্ছেন বলে জানান ডা. খলিল উল্লাহ।

 

Advertisement