Beta

সদরঘাটে শেষ মুহূর্তের ভিড়

১১ আগস্ট ২০১৯, ০৮:০৯ | আপডেট: ১১ আগস্ট ২০১৯, ০৯:৫০

নিজস্ব সংবাদদাতা

আজকের দিন গেলে কাল ঈদ। এরই মধ্যে প্রায় খালি হয়ে গেছে জনবহুল নগরী ঢাকা। ঈদুল আজহাকে কেন্দ্র করে এখনো নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ। রাজধানীর সদরঘাটে আজ রোববার ভোর থেকে শুরু হয়েছে শেষ মুহূর্তের ব্যস্ততা। প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে শত বাধা উপেক্ষা করে চলেছেন তাঁরা।

গত দুদিনে অনেক মানুষ রাজধানী ছেড়ে গেছেন। সেই ধারা অব্যাহত আছে আজ রোববারও। যাঁরা নানা কারণে গত তিন দিন যাত্রা করেননি, মূলত তাঁরাই আজকে ঢাকা ছেড়ে যাচ্ছেন।

সকালে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে গিয়ে দেখা যায়, সেখানে গত দুদিনের তুলনায় ভিড় একটু কম। তবে টার্মিনালে প্রবেশ করেই ঈদের আমেজ টের পাওয়া যাচ্ছিল। লঞ্চগুলোতে ছিল মানুষের উপচেপড়া ভিড়। এখান থেকে মূলত বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, চাঁদপুর, শরীয়তপুর, বরগুনাসহ দক্ষিণাঞ্চলের লঞ্চগুলো ছেড়ে যাচ্ছে।

ভোর থেকেই মানুষ লঞ্চে নিজের জায়গা পেতে ব্যস্ত সময় পার করছে। যাঁরা জায়গা পেয়েছেন, তাঁরা এখন অপেক্ষা করছেন লঞ্চ ছাড়ার। এসব লঞ্চে তিল ধারণের জায়গা নেই। ঘাটে থাকা এমডি ফারহান, সুরভি-৮ ও পারাবত-১০ লঞ্চ কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৯টার পর থেকে এসব লঞ্চ ছেড়ে যাবে।

Advertisement