Beta

জন্মদিন পালন শেষে ধর্ষণ, জাপা নেতা লোটনের বিরুদ্ধে মামলা

১৬ জুলাই ২০১৯, ২৩:১০

আদালত প্রতিবেদক
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন। ছবি : সংগৃহীত

জন্মদিন পালন শেষে বাড়িতে পৌঁছে দেওয়ার সময় ধর্ষণের অভিযোগে জাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটনের (৫৩) বিরুদ্ধে মামলা করেছেন এক নারী। গত  ১১ জুলাই ঢাকার ১ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি করা হয়। মামলা নম্বর পিটিশন-৮৪/২০১৯।

মঙ্গলবার বাদীর আইনজীবী কাজী হুমায়ুন কবির এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আইনজীবী জানান, গত ১১ জুলাই নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু নাসের মো. জাহাঙ্গীর আলম বাদীর জবানবন্দি শুনে বিচার বিভাগীয় (জুডিশিয়াল) তদন্তের নির্দেশ দেন।

আরজি থেকে জানা যায়, গত ১ জানুয়ারি আসামি লোটনের জন্মদিন ছিল। সে দিন আসামির অনুরোধে ভিকটিম পুরান ঢাকার বিউটি বোর্ডিংয়ে জন্মদিন পালনে আসেন। জন্মদিন পালনের সময় ভিকটিম ও আসামি কেক কাটেন। কেক কাটার পরে আসামি ভিকটিমকে তাঁর বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে গাড়িতে তোলেন। যাওয়ার সময় আসামি লোটন চালক ও তাঁর সহযোগীদের গাড়ি থেকে নামিয়ে দেন। এরপর আসামি লোটন রাত ৯টার দিকে মোহাম্মাদপুর এলাকার একটি নিরিবিলি স্থানে গাড়ি থামিয়ে ভিকটিমকে গাড়ির ভেতরেই ধর্ষণ করেন।

আরজি থেকে আরো জানা যায়, ধর্ষণের সময় আসামি লোটন তাঁর ব্যবহৃত মোবাইল ফোনে কিছু ছবি ও ভিডিও ধারণ করেন। এরপর ভিকটিমকে বাসায় পৌঁছে দেওয়ার সময় হুমকি দিয়ে বলেন, ‍‘বিষয়টি কাউকে জানালে ছবি ও ভিডিও ফেসবুকে ছেড়ে দেব।’ পরে বিভিন্ন সময় আসামি এ ভিডিও দিয়ে ভিকটিমকে ব্ল্যাকমেইল করেন এবং ভিকটিমকে বিভিন্ন সময়ে বিউটি বোর্ডিংয়ে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনায় ভিকটিম আসামি লোটনের বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় ধর্ষণের মামলা করেন।

Advertisement