Beta

ঈদে ১২ দিন ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলা

০৯ মে ২০১৯, ১৭:৩৭

নিজস্ব প্রতিবেদক

ঈদের আগে সাত দিন ও ঈদের পর পাঁচ দিন মোট ১২ দিন দেশের সব সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার দুপুরে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক আন্তমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান। এ সময় জ্বালানি মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম দাবি করেন, এবার ঈদে সড়ক ও মহাসড়কের অবস্থা আগের চেয়ে অনেক ভালো। সড়ক ও মহাসড়কের জন্য কোথাও ভোগান্তি সৃষ্টি হবে না। বৃষ্টি বা কোথাও অন্য সমস্যা হলে সঙ্গে সঙ্গে সমাধান করার জন্য যথেষ্ট বাজেট আছে বলেও জানান তিনি।

মানুষের নির্বিঘ্নে বাড়ি ফেরার জন্য সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে সচিব বলেন, এ বছর ঈদে ঘরমুখী মানুষদের ভোগান্তি কম হবে, ঈদযাত্রা হবে স্বস্তিদায়ক। ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান, লরি চলাচল বন্ধ রাখা হবে। মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন যেন চলাচল করতে না পারে সে বিষয়টি লক্ষ্য রাখতে ভ্রাম্যমাণ আদালত থাকবে।

টিকেটের দাম যেন না বাড়ে সেজন্য টিকেট কাউন্টারে মনিটরিং করা হবে। অতিরিক্ত ভাড়া বন্ধে মহাসড়কে থাকবে ভিজিলেন্স টিম। যানজট এড়াতে ঈদের আগে পোশাক কারখানার কর্মীদের পর্যায়ক্রমে ছুটি দেওয়ার জন্য গার্মেন্টস মালিকপক্ষকে বলা হয়েছে।

Advertisement