Beta

জয়পুরহাটে ব্যবসায়ী দম্পতির হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি

২০ এপ্রিল ২০১৯, ১৯:৫৪

জয়পুরহাট শহরের মাড়োয়ারি কাপড় ব্যবসায়ী কিষণ লাল রুংটা ও তাঁর স্ত্রী দেবী রুংটার হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ শনিবার মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

গত চার মাসেও জয়পুরহাট শহরের মাড়োয়ারি কাপড় ব্যবসায়ী কিষণ লাল রুংটা ও তাঁর স্ত্রী দেবী রুংটা হত্যার রহস্য উন্মোচন হয়নি। গ্রেপ্তার হয়নি একজনও আসামি। উদ্ধার হয়নি লুণ্ঠিত স্বর্ণালংকার কিংবা টাকাপয়সা।

আলোচিত এ হত্যার রহস্য উন্মোচন করে অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল ও মানববন্ধন করেছে শহরের কাপড় ব্যবসায়ী ও এলাকাবাসী।

আজ শনিবার বেলা ১১টার দিকে জয়পুরহাট পূর্ব বাজার কাপড় ব্যবসায়ী সমিতি, মাড়োয়ারি সম্প্রদায় ও এলাকাবাসীর ব্যানারে শহরের কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরের সামনে জিরো পয়েন্টে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও জেলা বারের সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, জয়পুরহাট পূর্ব বাজার কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি আহসান হাবিব বাবু, জয়পুরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অশোক কুমার ঠাকুর, নিহত মাড়োয়ারি কাপড় ব্যবসায়ী দম্পতির মেয়ে পায়েল লাল রুংটা, ছেলে বিক্কি লাল লুংটা ও মেয়ের জামাই উচিৎ শর্মা উপস্থিত ছিলেন।

গত বছরের ১৯ ডিসেম্বর গভীর রাতে জয়পুরহাটের শহরের মাড়োয়ারিপট্টির বিশিষ্ট কাপড় ব্যবসায়ী কিষণ লাল রুংটা ও তাঁর স্ত্রী দেবী রুংটাকে দুর্বৃত্তরা শ্বাসরোধ করে হত্যা করে এবং বাড়ি থেকে টাকা ও স্বর্ণালঙ্কারসহ আনুমানিক ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনার সময় নিহত দম্পতির মেয়ে পায়েল লাল রুংটা ও ছেলে বিক্কি লাল লুংটা ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় অবস্থান করছিলেন। এ ঘটনার তিনদিন পর ২২ ডিসেম্বর জয়পুরহাট থানায় হত্যা মামলা করা  হলেও আজ পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার কিংবা হত্যার রহস্য উন্মোচন করতে পারেনি পুলিশ।

বক্তারা অবিলম্বে আলোচিত এ হত্যার রহস্য উদঘাটন এবং হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানান।

Advertisement