Beta

ঝালকাঠির ১৪ কিলোমিটার মহাসড়কে জ্বলবে সৌরবাতি

১৬ জানুয়ারি ২০১৯, ২৩:১৮

বুধবার ঝালকাঠির নলছিটি উপজেলার রায়াপুর এলাকায় সৌরবিদ্যুৎ স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। ছবি : এনটিভি

ঝালকাঠির ১৪ কিলোমিটার আঞ্চলিক মহাসড়কে জ্বলবে সৌরবিদ্যুতের বাতি। মহাসড়ক আলোকিতকরণ প্রকল্পের আওতায় এমন ব্যবস্থা নেওয়া হয়েছে।

বুধবার সকালে নলছিটি উপজেলার রায়াপুর এলাকায় সৌরবিদ্যুৎ স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু।

ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে বরাদ্দকৃত ২০টি সৌরবিদ্যুৎ প্যানেল ঝালকাঠি সীমান্তে কালিজিরা সেতু থেকে ঝালকাঠি পৌর এলাকা পর্যন্ত সড়কের দুইপাশে স্থাপন করা হবে। দিনে স্বয়ক্রিয়ভাবে লাইট বন্ধ হয়ে যাবে এবং রাত হলেই তা জ্বলতে থাকবে। প্রতিটি স্ট্রিট সোলার প্যানেলের জন্য ব্যয় হচ্ছে ৫৬ হাজার ৪০৯ টাকা।

ভিত্তিফলক উন্মোচন অনুষ্ঠানে ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাহার মিয়া ও নলছিটির ইউএনও মো. আশ্রাফুল ইসলাম উপস্থিত ছিলেন।

Advertisement