Beta

শপথ নিয়েই বেসিসে গেলেন মন্ত্রী মোস্তাফা জব্বার

০৮ জানুয়ারি ২০১৯, ০০:৫৩ | আপডেট: ০৮ জানুয়ারি ২০১৯, ০৮:৫৩

অনলাইন ডেস্ক
সোমবার বেসিস কার্যালয়ে এক অনুষ্ঠানে বক্তব্য দেন সরকারের নবনিযুক্ত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি : বিজ্ঞপ্তি

সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী হিসেবে পুনরায় দায়িত্ব পাওয়ার পর বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) কার্যালয়ে যান মোস্তাফা জব্বার।

সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছ থেকে শপথ নিয়ে রাজধানীর কারওয়ানবাজারের বেসিস কার্যালয়ে হাজির হন এই মন্ত্রী। সেখানে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বেসিস কার্যনির্বাহী পরিষদের সদস্যরা মোস্তাফা জব্বারকে ফুল দিয়ে বরণ করে নেন। এ সময় বেসিস স্থায়ী কমিটির চেয়ারম্যান, কো-চেয়ারম্যান এবং বেসিস সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও ফুল দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানান। বেসিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

মোস্তাফা জব্বার তাঁর বক্তব্যে বলেন, তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছি আমরা। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আশা করি উন্নয়নের এ ধারা আমাদের সবার ঐকান্তিক প্রচেষ্টায় আরো বেগবান হবে।

বেসিসের নেতৃত্বে তথ্যপ্রযুক্তি খাতের সব সংগঠনকে নিয়ে খুব শিগগিরই ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে গণসংবর্ধনা দেওয়া হবে বলে জানানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, পরিচালক দিদারুল আলম ও মোস্তফা রফিকুল ইসলাম ডিউক।

রোববার বিকেলে প্রধানমন্ত্রীসহ ৪৭ জনের মন্ত্রীসভায় বিশিষ্ট প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বারকে টেকনোক্র্যাট কোটায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী হিসেবে নাম ঘোষণা করা হয়। তিনি আওয়ামী লীগের গত আমলেও টেকনোক্র্যাট কোটায় একই মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। সোমবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে মন্ত্রী হিসেবে শপথ নেন তিনি।

Advertisement