Beta

স্বামী ছিলেন প্রতিমন্ত্রী, স্ত্রী হলেন উপমন্ত্রী

০৬ জানুয়ারি ২০১৯, ২৩:১২ | আপডেট: ০৬ জানুয়ারি ২০১৯, ২৩:১৪

সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন সাংসদ হাবিবুন নাহার। ছবি : সংগৃহীত

সরকারের নতুন মন্ত্রিসভায় বাগেরহাট-৩ (মোংলা ও রামপাল) আসন থেকে নির্বাচিত সাংসদ হাবিবুন নাহার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পাচ্ছেন। উপমন্ত্রী হিসেবে আগামীকাল সোমবার বিকেলে বঙ্গভবনে শপথ নেবেন তিনি।

১৯৯৬ সালে বাগেরহাট-৩ আসনে নির্বাচিত সাংসদ ও হাবিবুন নাহারের স্বামী তালুকদার আবদুল খালেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০১৪ সালে এ আসনে সাংসদ নির্বাচিত হন তালুকদার আবদুল খালেক। তিনি খুলনা সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচন করায় তাঁর ছেড়ে যাওয়া আসনটিতে ২০০৮ ও ২০১৮ সালের উপ-নির্বাচন এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁর স্ত্রী হাবিবুন নাহার সাংসদ নির্বাচিত হন। ২০১৮ সালে সাংসদ পদ ছেড়ে খুলনা সিটি করপোরেশনে নির্বাচন করে আবার মেয়র হন তালুকদার আবদুল খালেক। এর আগে ২০০৮ সালের নির্বাচনের সময়ও তিনি খুলনার মেয়র ছিলেন।

বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) আসনের রাজনীতিক দম্পতি খালেক-হাবিবুন নাহার ১৯৯১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ধারাবাহিকভাবে নির্বাচিত হয়ে আসছেন। এ আসনে চারবার সাংসদ ছাড়াও দুইবার খুলনা সিটি করপোরেশনে মেয়র নির্বাচিত হয়েছেন তালুকদার আবদুল খালেক। আর তিনবার সাংসদ হয়েছেন খালেকের স্ত্রী হাবিবুন নাহার। তৃতীয়বারের মতো সাংসদ হওয়ার পর উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পেতে যাওয়ায় মোংলা ও রামপালের দলীয় নেতা ও স্থানীয়দের মধ্যে আনন্দের জোয়ার বইছে।

সাংসদ হাবিবুন নাহারের উপমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার ফোন পাওয়ার পর রোববার সন্ধ্যায় মোংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ করে। এতে অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আবদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তরফদার আব্দুল মোত্তালিব মুক্ত, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহ আল মামুন ও পৌর ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লাগের সভাপতি বেলাল হোসেনসহ বিপুল নেতাকর্মী।

এ ছাড়া হাবিবুন নাহারকে উপমন্ত্রী করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন মোংলা প্রেসক্লাবের সভাপতি ও বিশিষ্ট শিপিং ব্যবসায়ী এইচ এম দুলাল।

Advertisement