Beta

বরগুনায় নির্বাচনের বর্তমান পরিস্থিতি ও করণীয় নিয়ে গোলটেবিল বৈঠক

২৬ ডিসেম্বর ২০১৮, ২৩:০৯

বরগুনায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্তমান পরিস্থিতি ও করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ছবি : এনটিভি

বরগুনায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্তমান পরিস্থিতি ও করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে সম্মিলিত সামাজিক আন্দোলন বরগুনা জেলা শাখার উদ্যোগে স্থানীয় জাগো নারী পাঠশালা মিলনায়তনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সম্মিলিত সামাজিক আন্দোলন বরগুনা জেলা শাখার সভাপতি জাকির হোসেন মিরাজের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা পঙ্কজ ভট্টাচার্য। বৈঠকে বরগুনার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের অর্ধ শতাধিক নেতা উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত বক্তারা চলমান নির্বাচনের বর্তমান পরিস্থিতি ও করণীয় নির্ধারণে নানামুখী প্রস্তাবসহ নিজ নিজ মতামত তুলে ধরেন।

বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে পঙ্কজ ভট্টাচার্য বলেন, বঙ্গবন্ধুর সত্যিকারের আদর্শকে বুকে ধারণ করে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের কোনো বিকল্প নেই।

পঙ্কজ ভট্টাচার্য বলেন, নির্বাচনের দিন যেন সাধারণ ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারে সেরকম একটি শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সরকার, ইসি এবং সব দলকে আরো সহিষ্ণুতার পরিচয় দিতে হবে।

পঙ্কজ ভট্টাচার্য আরো বলেন, জঙ্গিবাদের মদদপুষ্ট মারামারি, হানাহানি আর সহিংসতার সরকার যেমন জনগণ চায় না তেমনি অগণতান্ত্রিক ও দুর্নীতিগ্রস্ত সরকারও জনগণ চায় না। তাই সর্বস্তরের সাধারণ জনগণের বৃহত্তর স্বার্থকে বিবেচনায় রেখে সুশাসন ও  সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে সত্যিকারের মুক্তিযুদ্ধের চেতনাকে জাগিয়ে তুলতে হবে।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরগুনার প্রবীণ শিক্ষাবিদ ও সাবেক অধ্যক্ষ প্রতাপচন্দ্র বিশ্বাস, প্রবীণ সাংবাদিক ও মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মনোয়ার, বরগুনা প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি চিত্তরঞ্জনশীল, সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার, বরগুনা জেলা আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবল বারী আসলাম, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মনির হোসেন কামাল, বরগুনা জেলা শিল্পকলা একাডেমির সম্পাদক অ্যাডভোকেট  মুনীর জামান, জেলা মহিলা পরিষদের সভানেত্রী নাজমা বেগম, সচেতন নাগরিক কমিটি বরগুনার সাবেক সভাপতি আবদুর রব ফকির, পাথরঘাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাসুদ্দীন সাবু, সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সদস্য মইনুল আবেদীন সুমন, সম্মিলিত সামাজিক আন্দোলন বরগুনা জেলার সাবেক সভাপতি সোহেলী পারভিন ছবি, আদিবাসী সম্প্রদায়ের প্রতিনিধি মং থিং জো, চারণ কবি ইন্দ্রিস আলী খান এবং সাংবাদিক স্বপন দাসসহ সম্মিলিত সামাজিক আন্দোলন বরগুনা জেলা ও বিভিন্ন উপজেলার নেতারা।

Advertisement