Beta

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় শিশুর মৃত্যু

গঞ্জেরাজ বাসের মালিক-চালকের জামিন বাতিল

১১ সেপ্টেম্বর ২০১৮, ২১:১১

সাবিনা ইয়াসমিন শ্যামলী, কুষ্টিয়া
গ্রেপ্তারের পর ফয়সাল গঞ্জেরাজ বাসের মালিক জয়নাল আবেদীন। ছবি : এনটিভি

কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড় এলাকায় মা রিনা খাতুনসহ শিশু আকিফাকে ধাক্কা দেওয়ার  ঘটনায় হত্যা মামলা মঞ্জুর হয়েছে। একই সঙ্গে ফয়সাল গঞ্জেরাজ বাসের মালিক জয়নাল আবেদীন ও চালক মহিদ মিয়া ওরফে খোকনের জামিন বাতিল করা হয়েছে এবং তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আজ মঙ্গলবার বিকেলে কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত এ আদেশ দেন।

আদালত-সংশ্লিষ্ট সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে আকিফার বাবার দায়ের করা মামলায় ৩০২ ধারা সংযোজনের জন্য আদালতে একটি আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সুমন কাদেরী। কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম এম এম মোর্শেদ আবেদনটি মঞ্জুর করেন।

একই সঙ্গে আদালতের জিআরও শাখার উপপরিদর্শক আজাহার আলী জামিন পাওয়া দুই আসামি  বাসের মালিক ও চালকের জামিন বাতিলের আরেকটি আবেদন করেন। ওই আবেদনটিও মঞ্জুর করেন আদালত। তাঁদের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

এর আগে একই আদালত গতকাল সোমবার বাসের মালিক ও চালককে জামিন দিয়েছিলেন।

এদিকে আকিফা হত্যার ঘটনায় গঠিত সরকারি তদন্ত দলের ১০ সদস্যের একটি দল সোমবার সকালে কুষ্টিয়ায় আসে। তারা দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে ঘটনাস্থল পরিদর্শনে যায়। তদন্ত দলের সদস্যরা আকিফার বাড়িতে গিয়ে তার বাবা ও মায়ের সঙ্গে কথা বলেন। এ ছাড়া স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সঙ্গেও কথা বলেন।

গত ২৮ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে ফয়সাল গঞ্জেরাজ নামের একটি বাস শিশু আকিফা ও তার মাকে ধাক্কা দেয়। এতে কোল থেকে সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হয় আকিফা। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

২৯ আগস্ট রাতে শিশু আকিফার বাবা হারুন অর রশিদ কুষ্টিয়া মডেল থানায় বাসচালক, হেলপার ও মালিকের বিরুদ্ধে মামলা করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement