Beta

টেকনাফে ৯ লাখ ইয়াবা উদ্ধার

০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৪ | আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৭

কক্সবাজারের টেকনাফ উপজেলার নাজিরপাড়া আড়িয়াখাল এলাকা থেকে উদ্ধার হওয়া আট লাখ ইয়াবা বড়িসহ বিজিবি সদস্যরা। ছবি : এনটিভি

কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারকালে পৃথক অভিযানে ৯ লাখ ইয়াবা বড়ি উদ্ধার করেছে বিজিবি। এসব ইয়াবার আনুমানিক মূল্য ২৭ কোটি টাকা।

আজ শনিবার ভোররাতে টেকনাফের নাজিরপাড়া ও হারিয়াখালী থেকে এসব ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। তবে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

কক্সবাজারের টেকনাফ উপজেলার হাড়িয়াখালী লবণ মাঠ থেকে উদ্ধার হওয়া এক লাখ ইয়াবা বড়িসহ বিজিবি সদস্যরা। ছবি : এনটিভি

টেকনাফে বিজিবির ২ ব্যাটালিয়ানের অতিরিক্ত পরিচালক শরীফুল ইসলাম জমাদ্দার জানান, নাজিরপাড়া আড়িয়াখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করার গোপন সংবাদ ছিল। ওই সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহলদল ওত পেতে থাকে। এ সময় ২০ থেকে ২৫ জন লোক আটটি বস্তা মাথায় নিয়ে খাল পার হওয়ার চেষ্টা করে। তাদের ধাওয়া দেয় বিজিবি। পাচারকারীরা দ্রুত বস্তাগুলো ফেলে পাশের গ্রামে পালিয়ে যায়। আটটি বস্তা থেকে ২৪ কোটি টাকা মূল্যের আট লাখ পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। পৃথক অভিযানে হাড়িয়াখালী লবণ মাঠ এলাকা থেকে একইভাবে এক লাখ পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। উদ্ধার এসব ইয়াবার আনুমানিক মূল্য ২৭ কোটি টাকা।

উদ্ধার করা ইয়াবাগুলো বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement