Beta

আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ঘোষণা

০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০২

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ ঘোষণা করেছে বন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন। আজ শনিবার থেকে এই ঘোষণা কার্যকর করা হয়। 

ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা বন্দর দিয়ে বাংলাদেশি পণ্য বের হতে না দেওয়ায় মালামালের নিরাপত্তার প্রয়োজনে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে দাবি করেছে আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের নেতারা।

জানা যায়, গত বুধবার ওই বন্দর দিয়ে মাছ রপ্তানির সময় ত্রিপুরায় বিবদমান দুটি দলের কোন্দলের কারণে বাংলাদেশি ব্যবসায়ীদের প্রায় ২২ লাখ টাকার মাছ নষ্ট হয়ে যায়। এরপর গত বৃহস্পতিবার আগরতলা বন্দর দিয়ে মাছ ও অন্য কিছু মালামাল বের হতে দিলেও, সার্বিক  অচলাবস্থা নিরসন হয়নি। এ ব্যাপারে বাংলাদেশের ব্যবসায়ীদের পক্ষ থেকে ভারতীয় ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করা হলেও এখন পর্যন্ত কোনো সুরাহা হয়নি। ফলে সার্বিক বিবেচনায় আজ থেকে অনির্দিষ্টকালের জন্য আখাউড়া বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি ও রপ্তানি বন্ধ ঘোষণা করা হয়।

এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন,  আগরতলা বন্দরের গেটে তালা দেওয়ার কারণে আমরা সঠিক টাইমে মাছ বাজারজাত করতে পারিনি। যার জন্য ভারতের আমদানিকারক বলছে যে, আমাদের ডলার তারা দেবে না, তারা মাছ নষ্ট হয়ে যাচ্ছে। এর বাইরেও কোনো মাল ওই বন্দর দিয়ে বের হতে না দেওয়ার ফলে অনির্দিষ্টকালের জন্য আখাউড়া স্থলবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement