Beta

বেইলি ব্রিজ ভেঙে বান্দরবানের সঙ্গে রুমা-থানচি যোগাযোগ বন্ধ

০২ আগস্ট ২০১৮, ০০:১০

বান্দরবানে বেইলি ব্রিজ ভেঙে রুমা ও থানচি উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। আজ বুধবার সকালে অবিরাম বর্ষণের কারণে চিম্বুক সড়কের ১১ মাইল এলাকায় বেইলি ব্রিজটি ভেঙে যায়।

সড়ক বিভাগ ও স্থানীয়রা জানায়, অবিরাম বর্ষণের সময় বান্দরবানের চিম্বুক সড়কের ১১ মাইল নামক এলাকায় একটি বেইলি ব্রিজ পাহাড়ি ঢলের পানিতে ধসে ভেঙে যায়। ব্রিজটি ভেঙে যাওয়ায় বান্দরবানের সঙ্গে রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। সড়কের দুই পাশে আটকা পড়েছে অসংখ্য যানবাহন। দুটি সড়কে চলাচলকারী যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পরিবহন শ্রমিক মিলন দাশ বলেন, গতমাসের টানা বৃষ্টিতে বেইলি ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়। ভারি যানবাহন চলাচলের কারণে কয়েক দিনের বর্ষণে বুধবার সকালে ব্রিজটি সম্পূর্ণ ভেঙে যায়। ব্রিজটি ভেঙে যাওয়ায় রুমা ও থানচি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। রুমা ও থানচি সড়কে আরো কয়েকটি বেইলি ব্রিজ ঝুকিপূর্ণ অবস্থায় রয়েছে। যে কোনো মুহূর্তে সেগুলোও ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে বান্দরবানের সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সজীব আহম্মদ জানান, সড়কটি সেনাবাহিনীর ২০ প্রকৌশল বিভাগ সংস্কার করছে। ভারি বর্ষণে সড়কের একটি বেইলি ব্রিজ ভেঙে গেছে খবর পেয়েছি। সড়কটি দ্রুত চালু করতে সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement