Beta

‘শাস্তি নিয়ে বিরোধিতার সুযোগ নেই’

২৯ জুলাই ২০১৮, ২২:৪৬ | আপডেট: ২৯ জুলাই ২০১৮, ২২:৪৯

নিজস্ব প্রতিবেদক
আজ রোববার সচিবালয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। ছবি : এনটিভি

রাস্তার পাশেই দাঁড়িয়ে ছিল একদল শিক্ষার্থী। রাজধানীর বিমানবন্দর সড়কে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান ফ্লাইওভার থেকে নেমেই জাবালে নূর পরিবহনের বাসটি ওই শিক্ষার্থীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হয় দুই কলেজ শিক্ষার্থী।

আজ রোববার দুপুরে এ ঘটনার কিছুক্ষণ পরই সচিবালয়ে সাংবাদিকরা নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানকে বিষয়টি জানান। তিনি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি।

সচিবালয়ে অন্য একটি বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন শাজাহান খান। এ সময় এক সাংবাদিক বলেন, ‘অভিযোগ আছে যে আপনার মদদে-প্রশ্রয়ে বাসের চালকরা বেপোরোয়া।’

মন্ত্রী শাজাহান খান তখন হেসে ফেলেন। তিনি বলেন, ‘এটার সঙ্গে কি এটা রিলেটেড?’ তিনি বলেন, ‘আমি শুধু এটুকু বলতে চাই, যে যতটুকু অপরাধ করবে সে সেভাবেই শাস্তি পাবে। যে শাস্তি হবে সে শাস্তি নিয়ে বিরোধিতার সুযোগ নেই।’

কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে ওই বাসচাপার ঘটনায় আরো অন্তত চারজন আহত হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা বাসে আগুন ধরিয়ে দেয়, শতাধিক বাস ভাঙচুর করে।

নিহত শিক্ষার্থীরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী দিয়া খানম মীম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আবদুল আহাদ জানান, ঘটনাস্থল থেকে জাবালে নূর পরিবহনের বাসের চালক ও হেলপারকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement