Beta

মাদারীপুরে নৌমন্ত্রী

স্বাধীনতাবিরোধীদের সন্তানদের চাকরি হবে না

০৬ জুলাই ২০১৮, ১৫:৫২

এম আর মুর্তজা, মাদারীপুর
আজ শুক্রবার মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক মহাসড়কের আচমত আলী খান সেতুর অ্যাপ্রোচ সড়ক থেকে বাবনাতলা সংযোগ সড়ক উদ্বোধন করেন নৌমন্ত্রী শাজাহান খান। ছবি : এনটিভি

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, বাংলাদেশে জায়ামাত-শিবির, স্বাধীনতাবিরোধীদের চাকরি বাংলাদেশে হবে না, দেওয়া হবে না। এরই মধ্যে রাজাকারদের তালিকাও করা হচ্ছে বলে তিনি জানান।

আজ শুক্রবার সকালে মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক মহাসড়কের আচমত আলী খান সেতুর অ্যাপ্রোচ সড়ক হতে বাবনাতলা সংযোগ সড়ক উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, ‘যারা জামায়াত-শিবির, রাজাকার, আলবদর, স্বাধীনতাবিরোধী; তাদের সন্তানদের চাকরি হবে না। দেওয়া যাবে না। এই দাবিতে এখন আন্দোলন হচ্ছে। আমি এই আন্দোলনকে মনে করি, অত্যন্ত যৌক্তিক। এবং সময়োপযোগী একটি দাবি নিয়ে যারা মাঠে নেমেছে, তাদের আমি ধন্যবাদ জানাই।’

নৌমন্ত্রী আরো বলেন, ‘আমি জোরালোভাবে বলতে চাই, জামায়াত-শিবির স্বাধীনতাবিরোধীদের চাকরি বাংলাদেশে হবে না। বা মুক্তিযুদ্ধের চেতনার আমরা যতক্ষণ পর্যন্ত সরকারে আছি, এটা আমরা করতে দেবো না। পাশাপাশি যারা সরকারে থেকে স্বাধীনতাবিরোধী, তাদেরও চিহ্নিত করতে হবে। এবং তাদের এখান থেকে বরখাস্ত করতে হবে। তারা ষড়যন্ত্র করছে সরকারে থেকেও। সরকারের চাকরি করে তারা ষড়যন্ত্র করছে।’

‘আপনারা জানেন, আমরা এরই মধ্যে শুধু মুক্তিযোদ্ধাদের তালিকা নয়, এখন রাজাকারদের তালিকারও ব্যবস্থা করা হচ্ছে। কম্বোডিয়া, জার্মানসহ সব দেশেই স্বাধীনতাবিরোধীদের চাকরি হয় না। তাহলে সেখানে গণতন্ত্র নষ্ট হয়ে গেছে? এই যে আজকে বিভ্রান্তিকর কথা বলা হচ্ছে, আমি মনে করি, কোটা আন্দোলনের নামে আসলে প্রকৃতপক্ষে, তারা সরকারবিরোধী আন্দোলন করার চেষ্টা করছে’, যোগ করেন শাজাহান খান।  

মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলামের সভাপতিত্বে সংযোগ সড়ক উদ্বোধন অনুষ্ঠানে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহা. নুরননবী তরফদার, পুলিশ সুপার মো. সরোয়ার হোসেন, বাংলাদেশ সুগারক্রপ রিসার্চ ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. নুরুল কাসেম, মাদারীপুর আইনজীবী সমিতির সভাপতি ওবায়দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মন্ত্রী সড়কের দুই পাশে সুগারক্রপ ইনস্টিটিউটের দেওয়া নয় হাজার খেজুর ও ছয় হাজার তালের চারা রোপণ অভিযানের উদ্বোধন করেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement