Beta

বান্দরবানে বন্যা পরিস্থিতির উন্নতি, সড়ক চালু

১৩ জুন ২০১৮, ১০:১৮

পানি কমে যাওয়ায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম, রাঙামাটিসহ সারা দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়েছে। ছবি : এনটিভি

বান্দরবানে বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। পানি কমে যাওয়ায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম, রাঙামাটিসহ সারা দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক হয়েছে। তবে পাহাড় ধসের কারণে রুমা উপজেলার সড়কে এখনো যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

আজ বুধবার সকালেও বান্দরবানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

এদিকে, সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানিও কমে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। আশ্রয়কেন্দ্র থেকে দুর্গত লোকজন নিজ বাড়িতে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে।

প্রশাসন ও স্থানীয়রা জানায়, বৃষ্টিপাত কমে যাওয়ায় বান্দরবানে জেলা শহরের ক্যাচিংঘাটা, ইসলামপুর, শেরেবাংলা নগরসহ আশপাশের এলাকা এবং লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, থানচি উপজেলায় বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। প্লাবিত অঞ্চলগুলো থেকে বন্যার পানি নেমে গেছে।

গত রোববার থেকে কয়েক দিনের টানা ভারি বর্ষণে বান্দরবানের নিম্নাঞ্চল প্লাবিত হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খোলা হয় ২৫টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র। প্রধান সড়কে পানি ওঠায় সোমবার রাত থেকে বন্ধ হয়ে যায় সারা দেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ ব্যবস্থাও।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement