বাগেরহাটে বোমা হামলায় বিএনপি নেতা নিহত

Looks like you've blocked notifications!
বাগেরহাটের রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উজলকুড় ইউপির একাধিক বারের নির্বাচিত চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আখতার। ছবি : সংগৃহীত

বাগেরহাটের রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খাজা মঈন উদ্দিন আখতার বোমা হামলায় নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার রাত ৮টার দিকে আখতার তাঁর বাড়ির কাছে ভরসাপুর বাসস্ট্যান্ডে চায়ের দোকানের সামনে বসে ছিলেন। এমন সময় একদল দুর্বৃত্ত তাঁর ওপর বোমা হামলা করে পালিয়ে যায়। স্থানীয়রা তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

খাজা মঈন উদ্দিন আখতার রামপাল উপজেলার উজলকুড় ইউনিয়ন পরিষদের (ইউপি) একাধিক বারের নির্বাচিত চেয়ারম্যান এবং রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন। বোমা হামলায় নিহতের খবর পেয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুসহ দলীয় নেতা-কর্মীরা খুলনা মেডিকেলে ছুটে যান। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বোমা হামলায় মঈন উদ্দিনের শরীরের নিচের অংশ উড়ে গেছে এবং ঘটনাস্থলেই তিনি নিহত হয়েছেন। বোমা হামলার শব্দ শুনে আশপাশের লোকজন এগিয়ে গেলে হামলাকারী দুর্বৃত্তরা গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়েছে বলে বিভ্রান্তি ছড়িয়ে দ্রুত পালিয়ে যায়। ঘটনাস্থলে প্রচুর রক্ত এবং বোমায় ব্যবহৃত জালের কাঠি পাওয়া গেছে।

নিহত খাজা মঈন উদ্দিন আখতারের ঘনিষ্ট আত্মীয় রামপাল উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শেখ আবু সাঈদ হত্যার খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান মুঠোফোনে জানান, সাবেক ইউপি চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আখতারের ওপর বোমা হামলা হয়েছে। গুরুতর অবস্থায় তাঁকে খুলনা মেডিকেলে পাঠানো হয়। হামলাকারীদের আটকের চেষ্টা চলছে বলে তিনি উল্লেখ করেন।