Beta

বিবাহবার্ষিকীতে হোক ভিন্ন কিছু

১৯ এপ্রিল ২০১৭, ১১:৫৪

মাজেদুল হক তানভীর

বিয়ের মাধ্যমে মানুষ নিজের জীবনসঙ্গীকে পান। তাই বিয়ের দিনটি, যেটাকে বলা হয় বিবাহবার্ষিকী, সব বিবাহিতর জন্যই স্মরণীয় একটি দিন। সবাই চান, দিনটি একটু ভিন্নভাবে উদযাপন করতে। মোমবাতি ও কেক দিয়ে বিবাহবার্ষিকী উদযাপন প্রতিবছরই তো করেন। এবার না হয় বিবাহবার্ষিকীটা ভিন্নভাবেই উদযাপন করলেন।

সে ক্ষেত্রে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ফেমিনায় প্রকাশিত আইডিয়াগুলো দেখে নিন।

১. প্রথম ডেটের পুনরাবৃত্তি করুন

সিনেমা হল, রেস্টুরেন্ট কিংবা পরিবার থেকে প্রথমবার যেখানে পাঠিয়েছিল, সেই জায়গায় ডেটে যান এই দিন। এতে পুরোনো স্মৃতি জেগে উঠবে এবং রোমান্টিক মুহূর্তের সৃষ্টি হবে।

২. ঘুরে বেড়ান

সঙ্গীকে নিয়ে দূরে কোথাও থেকে ঘুরে আসুন। জাহাজ ভ্রমণ এ ক্ষেত্রে মন্দ হয় না। সারা রাত খোলা আকাশের নিচে ক্যাম্পিং করতে পারেন। এতে দুজনের মাঝে ঘনিষ্ঠতা বৃদ্ধি পাবে।

৩. শিশুদের মতো হোন

সঙ্গীকে নিয়ে পার্কে যান এবং বিভিন্ন রাইড ভ্রমণ করুন। ফলে একদিকে যেমন শৈশবের স্মৃতিচারণ হবে, তেমনি সঙ্গীর সঙ্গে মজার সময় উপভোগ করতে পারবেন।

৪. নতুন সদস্যকে বাসায় নিয়ে আসুন

ভুল বুঝবেন না কিন্তু, নতুন সদস্য মানে কিন্তু সন্তান নয়। সঙ্গীকে পোষা প্রাণী উপহার দিন এবং সেটার সঙ্গে দুজন মিলে সময় কাটান।

৫. তালিকা তৈরি করুন

দিনটি ব্যতিক্রম করার জন্য কী কী করবেন, তার তালিকা তৈরি করুন। ভ্রমণে যাওয়া, রাতে বাইরে ডিনার করা, কেনাকাটা করা, একসঙ্গে সিনেমা দেখা এসব পরিকল্পনা করে তালিকায় লিপিবদ্ধ করতে পারেন।

Advertisement
0.80114316940308