Beta

প্রস্তুতির ঘাটতিতে হতাশ মাহমুদউল্লাহর চোখ টসে

১৩ মার্চ ২০১৮, ১৮:০৬

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলঙ্কায় আবহাওয়াটা বর্তমানে একটু খারাপই বলা চলে। হুটহাট করে বৃষ্টি নামছে। আর সেই প্রভাব পড়ছে নিদাহাস ট্রফির ম্যাচগুলোতেও। বৃষ্টি বাগড়া দিচ্ছে বাংলাদেশের অনুশীলনেও। আর এ রকম আবহাওয়ায় টসটা ভীষণ গুরুত্বপূর্ণ এমনটা মানছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।

না মানার কারণ অবশ্য খুব বেশি নেই। চলতি সিরিজের চার ম্যাচেই টস জয়ী দলটা জিতেছে ম্যাচেও। শুধু টস জয় নয়, ম্যাচ জেতা দল ব্যাটও করেছে দ্বিতীয় ইনিংসে। আর সব মিলিয়ে তাই টসটাকে গুরুত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ।

প্রেমাদাসায় ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসেছিলেন দলপতি নিজেই। সেখানেই বলেছেন টস নিয়ে নিজের ভাবনার কথা, ‘এমন আবহাওয়ায় টস অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথম দিকে বোলাররা একটু সুবিধা পান। কিন্তু পরের দিকে ব্যাট করা খুব সহজ হয়ে যায়। এমনিতেই এটা ব্যাটিং উইকেট। সাধারণত এখানে যারা পরে ব্যাট করেছে তারাই জিতেছে।'

আজকেও বৃষ্টির বাধায় বিলম্বিত হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন। সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরছিল কলম্বোতে। প্রেমাদাসায় তাই ১০টা থেকে অনুশীলন শুরু করার কথা থাকলেও তিন ঘণ্টা বিলম্বে দুপুর ১টা থেকে প্রস্তুতিতে নেমেছিল বাংলাদেশ।

আগের দিন মাঠ নিয়ে সমস্যা, পরের দিন বৃষ্টির বাগড়া। অনুশীলনটা ঠিক মাহমুদউল্লাহর মন মতো হয়নি। খানিকটা হতাশা নিয়েই দলপতি বলেছেন, ‘গতকাল প্র্যাকটিস হয়নি, আজও একই অবস্থা। প্র্যাকটিস হলে অবশ্যই ভালো হতো। কিন্তু কিছু তো করার নেই। দেখি আবহাওয়া ভালো হয় কি না। ভালো হলে আজ পরের দিকে একটা সেশন প্র্যাকটিস করার চেষ্টা করব।’

প্রস্তুতির ঘাটতি আর আবহাওয়ার বিরুদ্ধাচরণ, এই দুই সমস্যা নিয়েই আগামীকাল ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সন্ধ্যা সাড়ে ৭টায় কলম্বোর প্রেমাদাসায় শুরু হবে নিদাহাস ট্রফির চতুর্থ ম্যাচটি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement