Beta

ইংলিশদের হারিয়ে সিরিজে টিকে থাকল কিউইরা

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:২০

স্পোর্টস ডেস্ক

ত্রিদেশীয় টি-টোয়েন্টি লড়াইয়ে ইংলিশদের পরাজিত করে সিরিজে প্রথম জয়ের দেখা পেল নিউজিল্যান্ড। এই জয় দিয়ে সিরিজেও টিকে থাকল কিউইরা। 

আজ মঙ্গলবার ট্রান্স-তাসমান ট্রফির চতুর্থ ম্যাচে সফরকারীদের ১২ রানে পরাজিত করে কেইন উইলিয়ামসনের দল। প্রথমে ব্যাট করা নিউজিল্যান্ড নিজেদের ইনিংসে সংগ্রহ করে ৫ উইকেটে ১৯৬ রান। জবাবে ১৮৪ রান তুলতেই শেষ হয়ে যায় ইংলিশদের ২০ ওভার।

ওয়েলিংটনে এদিনও ইংলিশরা পায়নি নিয়মিত অধিনায়ক ইয়ন মরগানকে। টস জিতে ফিল্ডিং বেছে নেন অতিথিদের বদলি অধিনায়ক জশ বাটলার। টি-টোয়েন্টির ফরম্যাটে দারুণ ফর্মে থাকা কলিন মুনরো ফিরে গিয়েছিলেন কিউই ইনিংসের শুরুতেই। 

মার্টিন গাপটিলকে সঙ্গে নিয়ে সে চাপ অবশ্য দারুণভাবে সামলে নেন অধিনায়ক উইলিয়ামসন। ৮২ রানের জুটি গড়ে গাপটিল সাজঘরের পথ ধরেন ব্যক্তিগত ৬৫ রানে। ৪০ বলে ছয় চার আর তিন ছয়ে এই উদ্বোধনী ব্যাটসম্যান সাজিয়েছিলেন নিজের ইনিংস। 

দলনায়ক উইলিয়ামসনের ঝড় অবশ্য একটা পাশে চলতেই থাকে। শেষ পর্যন্ত ক্রিস জর্ডানের বলে আউট হওয়ার আগপর্যন্ত সংগ্রহ করেন দলের ইনিংসে সর্বোচ্চ ৭২ রান।

৪৬ বলে উইলিয়ামসনের ইনিংসে ছিল সমান চারটি করে চার ও ছয়। মার্ক উড ও আদিল রশিদ জোড়া উইকেট নেন ইংলিশদের পক্ষে। ২০ ওভার শেষে স্বাগতিকরা ইংল্যান্ডের সামনে ১৯৭ রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দেয়। 

জবাব দিতে নেমে জেসন রয়কে দ্রুত হারালেও অ্যালেক্স হেলস আর ডেভিড মালানের ব্যাটে ইংলিশরাও জবাব দিচ্ছিল সমানে সমানেই। হেলস (৪৭ রান) অর্ধশতকের দেখা না পেলেও মালানের সংগ্রহ ছিল ৫৯ রান। পরের ব্যাটসম্যানরা অবশ্য ধরে রাখতে পারেননি রান তোলার গতি। ফলে ৯ উইকেটে ১৮৪ রান তুলেই থামতে হয় বাটলারের দলকে। স্বাগতিকরা ম্যাচ জিতে নেয় ১২ রানে।

দারুণ ইনিংসের সুবাদে ম্যাচসেরা নির্বাচিত হন কিউই দলপতি উইলিয়ামসন। ফাইনাল নিশ্চিত করার লড়াইয়ে শুক্রবার অকল্যান্ডে ফাইনালিস্ট অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে নিউজিল্যান্ড।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement