Beta

শ্রদ্ধা জানাতে গিয়ে স্বর্ণ হারালেন সাঁতারু

২২ আগস্ট ২০১৭, ১৪:২৫

স্পোর্টস ডেস্ক

তাঁর দেশ যখন রক্তে ভেসেছে, তখন তিনি সুইমিংপুলে। প্রিয় মানুষগুলোর জন্য দারুণ কষ্ট পেয়েছেন ফার্নান্দো আলভারেজ। দেশেও ফিরতে পারছেন না, কারণ হাঙ্গেরির বুদাপেস্টে চলছে মাস্টার্স ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ। অনেক দিন থেকেই এই প্রতিযোগিতার জন্য নিজেকে প্রস্তুত করেছেন আলভারেজ। জয়ের সুযোগও ছিল। তবে বার্সেলোনা ট্র্যাজেডিতে নিহতদের সম্মানে শ্রদ্ধা প্রদর্শন করতে গিয়ে জয়ের সুযোগ হারালেন এই স্প্যানিয়ার্ড। স্বর্ণপদক না জিতলেও সারা বিশ্বের লাখো মানুষের মন জয় করে নিয়েছেন এই সাঁতারু। 

মাস্টার্স ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে নিজের ইভেন্ট শুরু হওয়ার আগে আয়োজকদের কাছে এক মিনিট নীরবতা পালনের অনুমতি চান আলভারেজ। তবে কর্তৃপক্ষ সেটা দিতে নারাজ ছিল। খেলা বাদ দিয়ে সুইমারদের নীরবতা পালনের অনুমতি দেননি তাঁরা। বাধ্য হয়ে পুলে দাঁড়ালেন আলভারেজ। তবে মন থেকে সায় পাচ্ছিলেন না। বাঁশি বাজার সঙ্গে সঙ্গে অন্য সাঁতারুরা পানিতে ঝাঁপিয়ে পড়লেও ঠায় দাঁড়িয়ে রইলেন আলভারেজ। সাঁতারুরা যখন ল্যাপ পূর্ণ করে ফিরে আসছিলেন, সে সময় পানিতে লাফ দেন তিনি, কারণ ততক্ষণে এক মিনিট পার হয়ে গেছে। স্বর্ণ হারালেও প্রিয়জনদের শ্রদ্ধা জানাতে ভোলেননি তিনি। 

বলা বাহুল্য, সবার শেষে সাঁতার শেষ করেছেন আলভারেজ। তিনি বলেন, ‘আয়োজকরা আমাকে এক মিনিট সময় দেয়নি। তবে আমি সবাইকে নিয়ে নীরবতা পালন করতে চেয়েছি। সেটা করেছি আমি। স্বর্ণপদক হাতছাড়া হওয়ার কোনো আক্ষেপ নেই আমার।’ গত বৃহস্পতিবার স্পেনের বার্সেলোনার পর্যটন এলাকার ব্যস্ততম রাস্তায় ভিড়ের মধ্যে কাভার্ডভ্যান চালিয়ে দেওয়ার ঘটনায় ১৫ জন নিহত ও শতাধিক মানুষ আহত হয়েছেন। 

Advertisement
0.80304384231567