Beta

হারের দুঃখে টিভি ভাঙছেন ভারতের সমর্থকরা

১৯ জুন ২০১৭, ১৬:১৩ | আপডেট: ১৯ জুন ২০১৭, ১৭:১৬

স্পোর্টস ডেস্ক

টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসেবেই চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নিয়েছিল ভারত। দারুণ নৈপুণ্য দেখিয়ে ফাইনাল পর্যন্তও চলে গিয়েছিল বিরাট কোহলির দল। ফাইনালে পাকিস্তানও ধরাশায়ী হবে, এমনটাই হয়তো ধরে নিয়েছিলেন ভারতের সমর্থকরা। কিন্তু শেষপর্যন্ত শিরোপা জয়ের উল্লাসে মেতে উঠতে পারেননি কোহলিরা। সবাইকে অবাক করে দিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতেছে পাকিস্তান।

ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে এমন হার কিছুতেই মানতে পারছেন না ভারতের সমর্থকরা। ক্ষোভে-দুঃখে তাঁরা ভাঙছেন টেলিভিশন সেট। আগুন দিচ্ছেন কোহলি-অশ্বিনদের মতো জনপ্রিয় ক্রিকেটারদের ছবিতে।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। সেই ম্যাচে ভারত জিতেছিল ১২৪ রানের বড় ব্যবধানে। ফাইনালে সেই হারের প্রতিশোধটা দারুণভাবেই নিয়েছে পাকিস্তান। ব্যাটিং-বোলিং, সব দিক থেকেই পরাস্ত করেছে প্রতিপক্ষকে। পেয়েছে ১৮০ রানের বিশাল জয়।

শিরোপার খুব কাছাকাছি এসে সেটি হাতছাড়া হওয়ার হতাশা তো আছেই, সেই সঙ্গে ফাইনালে হারটা চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে বলে হয়তো ক্ষোভটা আরো বেশি ভারতের সমর্থকদের। ফাইনাল শেষে দুই দেশের ক্রিকেটপ্রেমীরাই বেরিয়ে এসেছিলেন রাস্তায়। পাকিস্তানের সমর্থকরা মেতে উঠেছিলেন বাঁধভাঙা উল্লাসে, আর ভারতের সমর্থকরা ভাঙছিলেন টেলিভিশন। পোড়াচ্ছিলেন কোহলিদের ছবি।

কানপুর, আহমেদাবাদ, হরিদ্বারসহ ভারতের বেশ কিছু জায়গায় দেখা গেছে এমন চিত্র। হামলা হতে পারে, এমন আশঙ্কা থেকে নিরাপত্তাও জোরদার করা হয়েছে ক্রিকেটারদের বাড়িতে।

Advertisement
Advertisement