Beta

সিঙ্গাপুরের স্বাধীনতা দিবসে অভিবাসীদের সাহিত্যকর্ম প্রদর্শন

০৭ আগস্ট ২০১৭, ২৩:০৪ | আপডেট: ০৮ আগস্ট ২০১৭, ১২:০১

মনির আহমদ, সিঙ্গাপুর

সিঙ্গাপুরে ৫২তম স্বাধীনতা দিবসকে সামনে রেখে অভিবাসী সাহিত্যিকদের কর্ম ও সাহিত্যসামগ্রী প্রদর্শিত হচ্ছে দেশটির এসপ্ল্যানেড থিয়েটার বাই বে-তে। গত রোববার স্থানীয় সময় বিকেল ৩টায় জাঁকজমকভাবে আয়োজনের উদ্বোধন করা হয় এ প্রদর্শনীর। এই প্রদর্শনী চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। 

মাসব্যাপী এই প্রদর্শনীতে বাংলাদেশিদের পাশাপাশি ভারত, ইন্দোনেশিয়া, ফিলিপাইনের অভিবাসী লেখকের সাহিত্যকর্ম ও সাহিত্যসামগ্রী প্রদর্শিত হচ্ছে। অভিবাসী কবিতা প্রতিযোগিতায় দুইবারের বিজয়ী বাংলাদেশি কবি জাকির হোসেন খোকনের ‘পকেট ২’ কবিতা ও কবিতায় উল্লেখ করা জামাটিও স্থান পেয়েছে প্রদর্শনীতে।
এ ছাড়া আরো স্থান পেয়েছে লেখক রুবেল অর্ণবের সাহিত্যকর্ম ও স্মৃতিময় কফির মগ, কবি মোহর খানের কবিতা ‘ল্যাম্পপোস্ট’, কবি এম এ সবুর ও কবি মাহবুব হাসান দিপুর সাহিত্যকর্ম, কবি মনির আহমদের প্রয়াত মায়ের সঙ্গে শেষ ধারণ করা স্থিরচিত্র।

সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনীটি খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক কমিটির পক্ষ থেকে লেইন ইয়েং ও শিরিন আব্দুল্লাহ প্রদর্শনীতে অংশগ্রহণকারী অভিবাসী সাহিত্যিকদের ধন্যবাদ ও শুভেচ্ছা জানান।

এ আয়োজনের সহযোগিতায় রয়েছে অভিবাসী কবিতা প্রতিযোগিতার আয়োজক, ভ্রমণ সাহিত্যিক শিবাজী দাস।

 

Advertisement
1.0782859325409