Beta

মার্চে মুক্তি পাচ্ছে না ‘৭১-এর মা জননী’

১৬ মার্চ ২০১৫, ১৯:০৮

আবারও পিছিয়েছে ‘৭১-এর মা জননী’ চলচ্চিত্রের মুক্তির তারিখ। মুক্তিযুদ্ধভিত্তিক এই চলচ্চিত্র আগামী ২০ মার্চ মুক্তি পাওয়ার কথা থাকলেও রাজনৈতিক অস্থিরতার কারণে লম্বা সময়ের জন্য পিছিয়ে গেল মুক্তির তারিখ। পরিচালক শাহ আলম কিরণ আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধভিত্তিক এই চলচ্চিত্র মুক্তি দিতে চান।

সরকারি অনুদানে নির্মিত ‘৭১-এর মা জননী’ ছবিটি গত বছরের ২৬ ডিসেম্বর ছোট পরিসরে মুক্তি দেওয়া হয়েছিল। তখন পরিচালক শাহ আলম কিরণ জানিয়েছিলেন, খুব শিগগির ছবিটি সারা দেশে বড় পরিসরে মুক্তি দেওয়া হবে। কিন্তু গতবারের মতো এ বছরও রাজনৈতিক অস্থিরতা থাকার কারণে মুক্তির তারিখ পিছিয়ে দিতে বাধ্য হয়েছেন বলে জানান পরিচালক। এই ছবির মূল ভূমিকায় অভিনয় করছেন নিপুণ।

২০০৬ সালে ‘রত্মগর্ভা মা’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রজগতে পা রাখেন নিপুণ। এর মধ্যে দুবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ‘৭১-এর মা জননী’ ছবিতে অভিনয় প্রসঙ্গে কথা হয় নিপুণের সাথে। তিনি এনটিভি অনলাইনকে বলেন, ‘আমার বাবা মনসুর আলী একজন মুক্তিযোদ্ধা ছিলেন। বাবার কাছে মুক্তিসংগ্রামের অনেক ঘটনা শুনেছি। লাখ লাখ শহীদকে নির্মমভাবে মেরে ফেলা আর বীরাঙ্গনাদের ওপর নির্যাতনের করুণ কাহিনী শুনে গা শিউরে উঠত। সেই সময়ই মনেপ্রাণে ঠিক করে ফেলেছিলাম, সিনেমায় সুযোগ হলে তেমন কোনো একটি চরিত্রে অভিনয় করব। আমার ইচ্ছাটা পূরণ হয়েছে ‘৭১-এর মা জননী’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে। এখানে বীরাঙ্গনা জমিলা চরিত্রে আমি অভিনয় করেছি।”

মুক্তিযুদ্ধভিত্তিক এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আগুন ও নিপুণ। এ ছাড়া রয়েছেন চিত্রলেখা গুহ, ম ম মোর্শেদ, গুলশান আরা, মিশু, রাকিব, আবদুল হালিম আজিজ, স্মরণ, মুরশেদ আলম, লিখন, মাহবুব, এলিনা পারভেজ, রিমা, ঈশিতা পায়েল, সোমা ফেরদৌস, মিমা জামান তিথি, পৃথু, সারোয়ার আলম সৈকত, জুয়েল এবং সাজু মেহেদী, সুমাইয়া, মনিকা, সোহানসহ কয়েকজন শিশুশিল্পী।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement