Beta

মুক্তিযুদ্ধের ‘ভুবন মাঝি’ ছবিতে পরমব্রত

২০ জানুয়ারি ২০১৬, ১৬:০৭ | আপডেট: ২১ জানুয়ারি ২০১৬, ১২:২৭

সরকারের অনুদানে নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। ছবিটি পরিচালনা করছেন  ফাখরুল আরেফিন। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাজধানীর গুলশানে একটি রেস্টুরেন্টে  ছবিটির মহরত অনুষ্ঠিত হয়। ছবিটিতে নায়ক চরিত্রে অভিনয় করবেন কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় ও নায়িকা চরিত্রে অভিনয় করবেন অপর্না ঘোষ। এ ছাড়া ছবিটিতে তিন শতাধিক মানুষ বিভিন্ন চরিত্রে কাজ করবেন। এমনটিই জানালেন ছবির পরিচালক ফাখরুল আরেফিন। 

মহরত অনুষ্ঠানে ছবির কলাকুশলী ছাড়াও উপস্থিত ছিলেন সংস্কৃতিবিষয়কমন্ত্রী আসাদুজ্জামান  নূর এবং  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) নাসরীন আহমাদ, নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, সাংস্কৃতিক  ব্যক্তিত্ব হাসান আরীফ প্রমুখ। 

অনুষ্ঠানে পরিচালক ফাখরুল আরেফিন বলেন, “মুক্তিযুদ্ধের পটভূমিতে তৈরি করা হবে চলচ্চিত্র ‘ভুবন মাঝি’। যাঁরা দেশের ছবি দেখতে ভালোবাসেন তাঁরা ‘ভুবন মাঝি’ দেখে নিরাশ হবেন না বলেই আমি আশা করি। দোয়া করবেন, যাতে ছবির কাজ আমরা ভালোভাবে করতে পারি।”  
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, “মুক্তিযুদ্ধের পুরো ইতিহাস একটা ছবিতে তুলে ধরা সম্ভব নয়। বাংলাদেশে মুক্তিযুদ্ধের ওপর অনেক ছবি নির্মিত হয়েছে। ‘ভুবন মাঝি’ মুক্তিযুদ্ধের ওপর নির্মিত দেশের আর একটি সেরা ছবি হবে বলে আমার বিশ্বাস। ছবির শিল্পীরা অনেক দক্ষ। কলকাতার পরমব্রত ও বাংলাদেশের অপর্না গুণী শিল্পী। আমার ধারণা, তাঁরা তাঁদের চরিত্র ভালোভাবে ফুটিয়ে তুলতে পারবেন। মুক্তিযুদ্ধের ওপর বেশি বেশি ছবি নির্মিত হলে পুরো সত্য ঘটনা জাতি একদিন জানতে পারবে। কারণ পৃথিবীর কোনো ইতিহাস কেউ একবারে জানতে পারেন  না।” 

নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, “দেশে মুক্তিযুদ্ধের ছবি অনেক হওয়া উচিত। তবে ছবির গল্প বাছাইয়ে সচেতন হতে হবে। মুক্তিযুদ্ধের ছবি নির্মাণ করতে প্রয়োজন রয়েছে অনেক কিছুর। তাই সরকারকে এ বিষয়ে অনেক সহযোগিতা করতে হবে। ‘ভুবন মাঝি’ ছবির জন্য অনেক শুভকামনা।” 

এদিকে ‘ভুবন মাঝি’ চলচ্চিত্রের শুটিং আগামী ৪ ফেব্রুয়ারি থেকে কুষ্টিয়ায় শুরু করা হবে বলে জানান ছবির পরিচালক ফাখরুল আরেফিন।  

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement