মীর আমার আদর্শ : আরজে সালমান

২৪ ফেব্রুয়ারি ২০১৫, ১৭:৪৫ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৫, ১৭:৫৪

নাইস নূর
আরজে সালমান

আবু সালমান মো.আবদুল্লাহ্‌। আরজে সালমান নামেই রেডিও শ্রোতাদের কাছে পরিচিত। রেডিও টুডেতে ‘সালমান শো’ নামে একটি শো করছেন রাত ১০ থেকে ২টা পর্যন্ত। সালমান ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইবিএ পড়ছেন। এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে তাঁর গল্পের বই ‘জীবন থেকে নেয়া : অধ্যায় এক’। আজ তাঁর জন্মদিন। জন্মদিন পালন, বর্তমান কাজ এবং ব্যক্তিগত অনেক বিষয় নিয়ে আরজে সালমান কথা বলেছেন এনটিভি অনলাইনের সাথে।

প্রশ্ন : কেমন কাটছে জন্মদিন?

উত্তর : অনেক ভালো। পারিবারিকভাবে জন্মদিন আমরা সেভাবে পালন করি না। গতবার আমি বইমেলায় শুভাকাঙ্ক্ষীদের নিয়ে জন্মদিনের কেক কেটেছি। এবারেও ভক্তদের সঙ্গে নিয়ে বইমেলায় জন্মদিন উদযাপন করব। আসলে উদ্দেশ্য একটাই- সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নেওয়া। আর জন্মদিনে আমার ভালো লাগে যারা আমাকে পছন্দ করেন না তাঁরাও আমাকে শুভেচ্ছা জানান।

প্রশ্ন : ‘সালমান শো’ করতে কেমন লাগছে?

উত্তর : আমি নিঃসন্দেহে পুলকিত। কারণ আমাদের দেশে কোনো আরজের নামে প্রথম শো এটি। এমডি স্যার যখন আমাকে এই শোটি করতে বললেন আমি অবাক এবং বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম। এটা আমার সৌভাগ্য। তবে শোটা করা আমার জন্য অনেক চ্যালেঞ্জিং। নিঃসন্দেহে এটা অনেক বড় দায়িত্ব।

প্রশ্ন : ‘জীবন থেকে নেয়া : অধ্যায় এক’ বইটির সাড়া কেমন পাচ্ছেন?

উত্তর : বেশ কয়েকটি গল্প নিয়ে বইটি আমরা বের করেছি। সাড়াও অনেক পাচ্ছি।বইটি প্রকাশ করেছে বর্ণ প্রকাশ।

প্রশ্ন : আপনি কি অন্য রেডিওর শো শোনেন?

উত্তর : আমি নিয়মিত শুনি। আমার স্টেশনের বাইরেও আমি অন্য স্টেশনের শো শুনি।এর কারণ একটাই আমি লক্ষ করি আমি রাইট ট্রাকে আছি কি না।

প্রশ্ন : গত মাসে আপনার ফেসবুক পেজ ভেরিফাইড হয়েছে। ভক্তকুল এক লাখ ছাড়িয়েছে। কেমন লাগছে?

উত্তর : ফেসবুক ভেরিফাইড হওয়া এক ধরনের স্বীকৃতি। আনন্দটাও অন্যরকম। তবে এর দায়বদ্ধতাও রয়েছে। এখন ফেসবুকে অনেক সতর্ক হয়ে কোনো কিছু লিখি এবং লেখার আগে একবার চিন্তা করি, এটা ঠিক হচ্ছে কি না।

প্রশ্ন : আপনার পছন্দের উপস্থাপক কারা?

উত্তর : বাংলাদেশে ফেরদৌস বাপ্পী। এ ছাড়া পশ্চিমবঙ্গের মীর আফসার আলীকে আমার অনেক ভালো লাগে। আমি তাঁর অনেক ভক্ত। তাঁর কাছ থেকে অনেক কিছু শিখি। বলতে পারেন মীর আমার আদর্শ।