Beta

নবম শ্রেণিতে ‘দেবী’ পড়েছিলাম : শবনম ফারিয়া

০১ মে ২০১৭, ১০:৫৪

অভিনেত্রী শবনম ফারিয়া। ছবি : সংগৃহীত

হুমায়ূন আহমেদের লেখা ‘দেবী’ উপন্যাস অবলম্বনে  নির্মিত হচ্ছে  চলচ্চিত্র ‘দেবী’। জয়া আহসান প্রযোজিত ছবিটিতে পার্শ্বচরিত্রে অভিনয় করছেন এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া। ছবিটি পরিচালনা করছেন অনম বিশ্বাস। ছবিতে কাজের অভিজ্ঞতা ও অন্যান্য বিষয়ে এনটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন  ফারিয়া।

‘দেবী’ আপনার অভিনীত প্রথম চলচ্চিত্র। কেমন হলো শুটিং?

শবনম ফারিয়া : ছবির শুটিং  মোটামুটি শেষ পর্যায়ে। আমার আর একদিন শুটিং বাকি আছে। ৬ মে  শুটিং করার কথা । শুটিং ভালো হয়েছে।  নাটক থেকে সিনেমায় অভিনয় করছি এর মধ্যে আলাদা কোনো বিশেষত্ব খুঁজে পাইনি।  শুধু মনে হয়েছে নাটকের থেকে সিনেমার  ক্যামেরা অনেক  উন্নত। আর অভিনয় তো অভিনয়ই।

এর আগে অনেক চলচ্চিত্রের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।  ‘দেবী’তে মত দেওয়ার বিশেষ কি কোনো কারণ ছিল?

শবনম  ফারিয়া : কিছু কারণ আছে। প্রথমত, এটা হুমায়ূন আহমেদ স্যারের লেখা উপন্যাস। আমি  তাঁর লেখার অন্ধ ভক্ত। দ্বিতীয়ত, আমি একসঙ্গে ভালো গল্প, ভালো পরিচালক, ভালো ইউনিট চাচ্ছিলাম  যা হয়তো এত দিন পাইনি।  আমার মনে হয় এবার সেটা পেয়েছি। তাই কাজটা করছি। তবে শুরুতে পার্শ্বচরিত্রে কাজ করব কি করব না এটা নিয়ে অনেক দ্বিধায় ছিলাম। ছবিতে আমি নীলু চরিত্রে অভিনয় করেছি।

‘দেবী’ কবে পড়েছিলেন প্রথম?

শবনম ফারিয়া : নবম শ্রেণিতে ‘দেবী’ প্রথম পড়েছিলাম। এরপর ছবির শুটিংয়ের আগে আরো একবার  বইটা পড়েছি।

এখন থেকে কি চলচ্চিত্রে নিয়মিত কাজ করবেন?

শবনম ফারিয়া :  ভালো গল্প  ও  সুন্দর পরিবেশ পেলে আবারও সিনেমা করব।

ঈদের  নাটকের  কী  খবর?

শবনম  ফারিয়া : ছবির শুটিংয়ের জন্য এত দিন একক নাটকে অভিনয় করতে পারিনি।  শুধু সিরিয়ালে অভিনয় করেছি। ঈদ উপলক্ষে এখন বেশ কিছু নাটকে অভিনয় করার কথা রয়েছে। ১২ মে থাইল্যান্ডে তিনটি নাটকের শুটিং করতে আমি যাচ্ছি। নাটকগুলো পরিচালনা করবেন মোস্তফা কামাল রাজ, সাইদুল ইসলাম রাসেল  ও রাজিবুল ইসলাম রাজিব।

বিশেষ দিনগুলোতে  দর্শক নাটক কী একটু বেশি দেখে? আপনার কী মনে হয়?

শবনম ফারিয়া : বিশেষ দিনগুলোতে সবার কমবেশি ছুটি থাকে। তাই অনেকে  অবসরে টিভিতে নাটক দেখতে পছন্দ করে। আর ঈদের সময় তো কিছু ব্রেক ফ্রি নাটকও প্রচারিত হয়। তাই নাটকের প্রতি দর্শকের আলাদা আগ্রহ কাজ  করে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement