শঙ্কা কাটিয়ে শুটিংয়ে শাকিব

০২ জুন ২০১৫, ১২:৩৪ | আপডেট: ০২ জুন ২০১৫, ১৪:১৫

সিঙ্গাপুর থেকে চিকিৎসা নিয়ে ঢাকায় ফিরেছেন গত ৩১ মে রাতে। সব শঙ্কা মিথ্যা প্রমাণ করে পরদিনই শুটিংয়ে নেমে গেলেন চিত্রনায়ক শাকিব খান। অংশ নিলেন চিত্রনায়িকা অপু বিশ্বাসের সঙ্গে মোস্তফা কামাল রাজ পরিচালিত নতুন ছবি ‘সম্রাট—দ্য কিং ইজ হেয়ার’-এর একটি গানের দৃশ্যে। ছবিটি ১ জুন-২০১৫, সোমবার এফডিসিতে তোলা। ছবি : মোহাম্মদ ইব্রাহিম
 

শুটিংয়ে অংশগ্রহণ নিয়ে সংশয় ছিল। কিন্তু সেই শঙ্কার মেঘ সরিয়ে, চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে ফিরে শুটিংয়ে অংশ নিয়েছেন নায়ক শাকিব খান। এখন তিনি আগের চেয়ে সুস্থ। গতকাল সোমবার এফডিসির ৩ নম্বর শুটিং ফ্লোরে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত নতুন ছবি ‘সম্রাট—দ্য কিং ইজ হেয়ার’ ছবির শুটিংয়ে অংশ নেন তিনি। দীর্ঘ ১৫ দিন পর তিনি শুটিংয়ে অংশ নিলেন।

গত ১৫ মে হঠাৎ অসুস্থ বোধ করলে শাকিব চিকিৎসকের কাছে যান এবং পরামর্শ অনুযায়ী সব কাজ স্থগিত করেন। ১৭ মে থেকে তিনি বাসায় বিশ্রামে ছিলেন। ২৫ মে আবার অসুস্থ বোধ করায় তাঁকে ল্যাবএইডে নেওয়া হয়। ল্যাবএইডের চিকিৎসক ডা. সলিমুর রহমানের তত্ত্বাবধানে শাকিব খানের চিকিৎসা হয়। অবস্থার অবনতি হওয়ায় ২৬ মে মঙ্গলবার রাতে তিনি সিঙ্গাপুর যাত্রা করেন। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন শাকিব। সেখানে ছিলেন তিন দিন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে ঢাকায় ফিরলেন গত রোববার ৩১ মে রাতে। এর পর গতকালই অংশ নেন ‘সম্রাট’ ছবির প্রথম দিনের শুটিংয়ে।urgentPhoto

গতকাল দুপুরে এফডিসির ৩ নম্বর ফ্লোরে ছবির টাইটেল গানের দৃশ্যায়ন হয়। শুটিংয়ে শাকিব খানের সঙ্গে ছিলেন অপু বিশ্বাস। শুটিং শুরুর আগে অনুষ্ঠিত হয় ছবির মহরত। শাকিব খান, অপু বিশ্বাস ছাড়াও এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিটল-নিলয় মোটরস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোছাব্বির আহমেদ, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, মনতাজুর রহমান আকবর, সোহেল আরমান, এস এ হক অলীক, শিমুল খান, সংগীতশিল্পী ইমরান, ভারতের নৃত্যশিল্পী শিবরাম প্রমুখ।

মহরত অনুষ্ঠানে শাকিব খান ‘সম্রাট’-এর গল্প ও আয়োজন নিয়ে প্রশংসা করে বলেন, ‘আমার বিশ্বাস, আমরা যদি ঠিকমতো কাজটি শেষ করতে পারি, তাহলে এটা হবে এ বছরের সেরা ছবি।’ পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ জানান, ১৪ জুন পর্যন্ত চলবে ছবির প্রথম ভাগের শুটিং।

ছবিটি প্রযোজনা করছে টাইগার মিডিয়া। অপরাধজগতের কাহিনী নিয়ে নির্মিত এই ছবিতে শাকিব ও অপু ছাড়া আরো অভিনয় করছেন ইন্দ্রনীল, মিশা সওদাগর, সুব্রত, শিমুল খান, কাবিলা, ডিজে সোহেল প্রমুখ।

ছবিটির চিত্রগ্রহণে রয়েছেন চন্দন রায় চৌধুরী, শিল্প নির্দেশনায় সামুরাই মারুফ, সেট নির্মাণে ফরিদ, মেকআপে মনির হোসেন ও সবুজ, অ্যাকশন দৃশ্য পরিচালনায় এডওয়ার্ড গোমেজ ও নৃত্য পরিচালনায় মাসুম বাবুল, শিবরাম শর্মা ও তানজিল।

ছবির গানের জন্য কথা লিখেছেন জাহিদ হাসান অভি, ঋদ্ধি ও মোহাম্মদ মোস্তফা কামাল রাজ। সুর ও সংগীতায়োজন করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী কৌশিক হোসেন তাপস, আরফিন রুমি, ইমরান এবং কলকাতার ডাব্বু ঘোষ ও স্যাভি। গানে কণ্ঠ দিয়েছেন আরফিন রুমি, কোনাল, সাদাব হাশমী, ইমরান।