Beta

কওমির ছাত্র-শিক্ষকরা কোনো দিন জঙ্গি হতে পারে না : স্বরাষ্ট্রমন্ত্রী

২১ এপ্রিল ২০১৭, ১৪:২১ | আপডেট: ২১ এপ্রিল ২০১৭, ১৫:৫৯

নিজস্ব প্রতিবেদক
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আজ রাজধানীতে এক সমাবেশে বক্তব্য দেন। ছবি : এনটিভি

বাংলাদেশের কওমি মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা কখনোই জঙ্গি কিংবা সন্ত্রাসী হতে পারে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ শুক্রবার সকালে রাজধানীর উত্তরায় বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির জঙ্গিবাদবিরোধী সমাবেশে মন্ত্রী এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কওমি মাদ্রাসার লোকজন খাঁটি মুসলমান। তারাই দেশের মানুষকে ইসলাম সম্পর্কে শিক্ষা দেয়। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় দেশে কোনো জঙ্গির স্থান থাকবে না।

সম্প্রতি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কিছু আলেমের  সাক্ষাতের সময় কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমর্যাদা দেওয়ার ঘোষণা দেওয়া হয়। এর পর থেকে কওমিকে শিক্ষার ‘মূলধারা’য় নিয়ে আসার বিষয় নিয়ে সরকারের জ্যেষ্ঠ কর্মকর্তা ও সমর্থকরা বিভিন্ন বক্তব্য দিয়ে আসছেন। সেই আলোচনার মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রী আজ কওমির ছাত্র-শিক্ষকদের প্রশংসা করলেন।  

‘কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষক কোনো দিন জঙ্গি হতে পারে না। কারণ, তাঁরা খাঁটি মুসলমান। তাঁরাই আমাদের শিক্ষা দেন। তাঁরা শিক্ষা দেন বলেই আজকে বাংলাদেশের মানুষ আজকে আমরা যেটা বলছি ধর্মপ্রাণ মুসলমান’, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

‘আপনারাই পারবেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর ডাকে একত্র হয়ে এই জঙ্গি দমনে সহযোগিতা করার জন্য। সেই সহযোগিতা আমরা চাচ্ছি আপনাদের কাছে’, যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।   

অনুষ্ঠানে ইউনাইটেড ইসলামী পার্টির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর সঙ্গে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনও।

Advertisement
0.84602904319763