Beta

সোমালিয়ায় সন্ত্রাসী হামলায় নয়জন নিহত

২৬ আগস্ট ২০১৬, ১৮:৪৫

অনলাইন ডেস্ক
মোগাদিসুর একটি সমুদ্রতীরবর্তী রেস্তোরাঁয় গাড়িবোমা হামলা ও গুলিবর্ষণ করেছে জঙ্গিরা। ছবি : টুইটার

সোমালিয়ার একটি রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় দুই জঙ্গিসহ নয়জন নিহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার দেশটির রাজধানী মোগাদিসুর একটি সমুদ্রতীরবর্তী রেস্তোরাঁয় এই হামলার ঘটনা ঘটে। আজ শুক্রবার সোমালিয়া সরকার এই হামলার কথা জানিয়েছে।

মোগাদিসু শহর কর্তৃপক্ষের মুখপাত্র আবদিফাতাহ হালেন বার্তা সংস্থা এএফপিকে বলেন,পূর্ব আফ্রিকার জঙ্গি সংগঠন আল-শাবাব এই হামলা চালিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সমুদ্রসৈকতে কাছের ‘বানাদির বিচ ক্লাব’ রেস্টুরেন্ট থেকে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। এ ছাড়া রেস্তোরাঁর বাইরে দুটি মৃতদেহ পড়ে থাকার কথা জানায় প্রত্যক্ষদর্শীরা।

মোগাদিসুর পুলিশ কর্মকর্তা মেজর আহমেদ ইব্রাহিম বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, লিদো সৈকতে অবস্থিত বানাদির রেস্তোরাঁয় একটি গাড়িবোমা হামলা হয়। পরে গোলাগুলিও হয়। এর বেশি কিছু জানাতে পারেননি ওই পুলিশ কর্মকর্তা।

স্থানীয় সাংবাদিক আহমেদ আবদিহাদি এক প্রতিবেদনে জানান, হামলাকারীরা রেস্তোরাঁর ভেতরে ঢুকে পড়ে। সেখানেও গোলাগুলি চলে।

এরই মধ্যে আল-শাবাব জঙ্গি সংগঠন হামলার দায় স্বীকার করেছে। নিরাপত্তা কর্মকর্তা ও বিদেশিরা যান এমন রেস্তোরাঁগুলোই আল-শাবাবের মূল টার্গেট।

অপর এক ঘটনায় দক্ষিণ সোমালিয়ায় বারধির শহরে রাস্তার পাশে পুঁতে রাখা বোমার বিস্ফোরণে ওই অঞ্চলের কমিশনারসহ ১০ জন আহত হয়েছে। ধারণা করা হয়, আল-শাবাব জঙ্গিরা এই বোমা রেখেছে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে মোগাদিসুর সমুদ্রসৈকতে অবস্থিত বিচ ভিউ ক্যাফেতে জঙ্গি হামলায় ২০ জন নিহত হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement