Beta

চিড়িয়াখানায় হাতির ছোড়া পাথরে শিশুর মৃত্যু!

২৯ জুলাই ২০১৬, ২৩:৩১

অনলাইন ডেস্ক
মরক্কোর রাবাত চিড়িয়াখানার হাতি বাক। ছবি : স্কাই নিউজ

আফ্রিকার দেশ মরক্কোর একটি চিড়িয়াখানায় হাতির ছুড়ে মারা পাথরের আঘাতে মারা গেছে সাত বছরের এক মেয়েশিশু। গতকাল বৃহস্পতিবার দেশটির রাবাত চিড়িয়াখানায় এই মর্মান্তিক ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি অনলাইন জানায়, শিশুটি হাতির খাঁচার নিরাপদ দূরত্বে থেকেই হাতিটিকে দেখছিল। আর পাথর ছোড়ার আগ পর্যন্তও বাক নামে পরিচিত হাতিটির মধ্যে কোনো অস্বাভাবিক আচরণ লক্ষ করা যায়নি। হাতিটি নিজের জায়গাতেই ছিল। সেখান থেকেই হঠাৎ শুঁড়ে করে পাথর কুড়িয়ে ছুড়ে মারে।

চিড়িয়াখানা সূত্রে জানা গেছে, হাতির থাকার জায়গা এবং দর্শকদের মাঝখানে তারের বেড়া ও নালা আছে। বেড়া-নালা টপকে পাথরের টুকরো ছিটকে এসে আঘাত করে মেয়েটিকে। এতে তার মাথা ফেটে রক্ত বেরুতে থাকে। গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কয়েক ঘণ্টা পর শিশুটি মারা যায়।

এদিকে চিড়িয়াখানা কর্তৃপক্ষের দাবি, হাতির থাকার জায়গার পাশে আন্তর্জাতিকমানের নিরাপত্তাব্যবস্থা ছিল। এমন ঘটনা বিরল, অস্বাভাবিক বলে জানিয়েছে তারা।

এদিকে স্কাই নিউজ তাদের খবরে জানিয়েছে, সাম্প্রতিক সময়ে চিড়িয়াখানায় পশুদের ক্ষিপ্ত আচরণের আরো কিছু নজির আছে। গত মাসেই ফ্লোরিডার ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ডে কুমিরের হামলায় দুই বছরের একটি ছেলে প্রাণ হারায়। এর আগে গত মে মাসে চীনের সিনসিনাটির চিড়িয়াখানায় গরিলার খাঁচায় পড়ে যায় তিন বছরের একটি শিশু। শিশুটিকে বাঁচাতে গরিলাটিকে গুলি করে মারেন চিড়িয়াখানার রক্ষীরা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement