Beta

১৪ দিন পর ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার!

০১ মে ২০১৬, ২৩:১১ | আপডেট: ০১ মে ২০১৬, ২৩:১৪

অনলাইন ডেস্ক
ইকুয়েডরে ১৪ দিন পর ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার হওয়া বৃদ্ধ। ছবি : বিবিসি

ভূমিকম্পের ১৪দিন পর ধ্বংসস্তূপ থেকে জীবিত অবস্থায় উদ্ধার করা হলো ৭২ বছরের এক বৃদ্ধকে। ঘটনাটি ইকুয়েডরের উত্তর উপকূলের। ১৪ দিন আগে ওই এলাকায় ভয়াবহ ভূমিকম্প কেড়ে নিয়েছিল প্রায় ৬৬০ জনের প্রাণ।

বিবিসি জানায়, গতকাল শনিবার রাতে ভেনেজুয়েলার একটি উদ্ধারকারী দল ধ্বংসস্তূপের ভেতর থেকে তাঁকে জীবন্ত অবস্থায় উদ্ধার করে। উদ্ধার হওয়া বৃদ্ধের নাম মনিউয়েল ভ্যাসকুইজ।

ভেনেজুয়েলার লিবারেটর সাইমন বলিভার নামে এক উদ্ধারকারী দলের সদস্যদের বরাত দিয়ে বিবিসি জানায়, একটি ভাঙা বহুতল থেকে গতকাল রাতে একটি শব্দ শুনতে পান। দেরি না করে তড়িঘড়ি সেখানে গিয়ে হাজির হন তাঁরা। দেখা যায়, মাঝখানে দেয়াল ভেঙে আটকে যাওয়ায় রুমের ভেতর আটকে গেছেন ওই বৃদ্ধ।

দেয়াল সরিয়ে সেখান থেকে বের করে শিগগিরই হাসপাতালে ভর্তি করা হয় মনিউয়েলকে। জানা গেছে, পানিশূন্যতায় কিডনির সমস্যা তৈরি হয়েছে তাঁর।

এর আগে, গত ১৬ এপ্রিল সন্ধ্যা ৬টা ৫৮ মিনিটে (বাংলাদেশ সময় রোববার ভোর ৫টা ৫৮ মিনিটে) ইকুয়েডরে আঘাত হানা ওই ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ৭ দশমিক ৮। শক্তিশালী ভূমিকম্পে এখন পর্যন্ত দেশটিতে সাড়ে ছয়শোর বেশি মানুষের প্রাণহানি হয়েছে। ঘরছাড়া প্রায় ২২ হাজার ৪২১ জন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement