Beta

সোমালিয়ায় নামাজের সময় মসজিদ ধসে নিহত ১৫

৩০ এপ্রিল ২০১৬, ২২:১২

অনলাইন ডেস্ক
মোগাদিসুতে ধসে পড়া মসজিদ। ছবি : বিবিসি

সোমালিয়ায় জুমার নামাজের সময় একটি মসজিদ ধসে অন্তত ১৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৪০ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, গত শুক্রবার দেশটির রাজধানী মোগাদিসুতে সংস্কারাধীন একটি মসজিদে জুমার নামাজ চলছিল। ওই সময় মসজিদের নির্মাণাধীন চূড়া হুড়মুড় করে ধসে পড়ে। এতে ইট কংক্রিটের নিচে চাপা পড়ে ওই হতাহতের ঘটনা ঘটে।

বিবিসির খবরে বলা হয়, শুক্রবার মসজিদটি ধসে পড়লেও এই ব্যাপারে শনিবার বিস্তারিত তথ্য প্রকাশ করে দেশটির প্রশাসন। মোগাদিসুর প্রধান প্রশাসনিক কর্মকর্তা  হারলে মেগেন্দি জানান, ওই সময় কয়েকশ মুসল্লি মসজিদে জুমার নামাজ আদায় করছিলেন। এ ছাড়া ধসে পড়া ধ্বংসস্তূপের নিচে এখনো অনেক মুসল্লি আটকা পড়ে আছেন বলে জানিয়েছে প্রশাসন। তবে তাঁদের শেষ অবস্থা কী, তা জানায়নি দেশটি।

বিবিসি অনলাইন জানিয়েছে, গত কয়েক দিন ধরে ওই এলাকায় ভারি বৃষ্টিপাত হচ্ছে। এতে করে সংস্কারাধীন মসজিদ ক্ষতিগ্রস্ত হয়ে থাকতে পারে।

সোমালিয়ার সরকার রাজধানী মোগাদিসুসহ বড় শহরগুলো নিয়ন্ত্রণ করে। তবে আল-কায়েদা সমর্থিত জঙ্গিগোষ্ঠী আল-শাবাব দেশটির বিশাল অঞ্চল নিয়ন্ত্রণ করছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement