Beta

নূহ (আ.)-এর মতো নৌকা ভাসবে সাগরে!

২৭ এপ্রিল ২০১৬, ১৫:৪৭ | আপডেট: ২৭ এপ্রিল ২০১৬, ১৫:৫০

অনলাইন ডেস্ক

মহাপ্লাবনের হাত থেকে মানুষ ও প্রাণিকুলকে রক্ষায় বিশাল নৌকা বানিয়েছিলেন হজরত নূহ (আ.)। ধর্মগ্রন্থের বর্ণনা অনুযায়ী, এর আদলে নৌকা তৈরি করেছে নেদারল্যান্ডস। জাহাজের মতো বিশাল নৌকাটি শিগগিরই সাগরে ভাসানো হবে। উত্তর ও দক্ষিণ আমেরিকার কয়েকটি দেশে এটি প্রদর্শিত হবে।

ইউএসএ টুডে জানিয়েছে, এবারের গ্রীষ্মেই নৌকাটি আটলান্টিক মহাসাগর পাড়ি দেবে। আরেকটি জাহাজের মাধ্যমে একে টেনে নেওয়া হবে নেদারল্যান্ডস থেকে ব্রাজিলে।

হাফিংটন পোস্ট জানিয়েছে, ২০১২ সালে নেদারল্যান্ডসের কাঠমিস্ত্রি জোহান হুইবার্স নৌকাটি তৈরি করেন। তিনি আশা করেন, নৌকাটি ছয় হাজার মাইল পাড়ি দিতে সক্ষম হবে।

হাফিংটন পোস্ট জানিয়েছে, জোহান হুইবার্গের তৈরি নৌকা ৪১০ ফুট দীর্ঘ, ৬৫ ফুট প্রশস্ত ও ৭৫ ফুট উঁচু। এর ওজন প্রায় আড়াই হাজার টন। এর মধ্যে পাঁচ হাজার মানুষের একসঙ্গে জায়গা হবে।

‘আর্ক অব নোয়া’ নামক ওয়েবসাইটে এক ভিডিওবার্তায় জোহান হুইবার্স বলেন, তাঁরা চান, ব্রাজিলে বসবাসকারী বঞ্চিত ও এতিম শিশুরা এই নৌকার মাধ্যমে ধর্মের বাণীতে আশা খুঁজে পাবে।

ওয়েবসাইটটিতে আরো বলা হয়েছে, একবার জোহান হুইবার্গ স্বপ্নে দেখেন, তাঁর জন্মভূমি নেদারল্যান্ডস বন্যার পানিতে ডুবে গেছে। এর পরই তিনি ধর্মগ্রন্থে বর্ণিত নূহের নৌকার আদলে একটি নৌকা তৈরির পরিকল্পনা নেন।

হাফিংটন পোস্ট জানিয়েছে, ব্রাজিলে দুই থেকে চার বছর অবস্থানের পর নৌকাটি মন্টেভিডিও, বুয়েনস আইরেস, হাভানা, পানামা ও কলম্বিয়ায় যাবে। পরে নৌকাটিকে নেওয়া হবে স্যান দিয়েগো, লং বিচ, স্যান ফ্রানসিসকো ও সিয়াটলে।

ধর্মগ্রন্থের বর্ণনা অনুযায়ী তৈরি নৌকার ভিডিও দেখুন

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement