Beta

সম্মাননাপত্রই বাঁচাল ‘সম্মান’

১০ ডিসেম্বর ২০১৫, ১৭:২৩

অনলাইন ডেস্ক
পুরস্কার প্রদান অনুষ্ঠানের ছবি। ছবি : টাইম থেকে

প্রেসিডেন্টের হাত থেকে দেশের সবচাইতে মর্যাদাপূর্ণ পুরস্কার নিতে মঞ্চে উঠেছিলেন পূর্ব ইউরোপের দেশ ক্রোয়েশিয়া হেলসিঙ্কি মানবাধিকার কমিটির প্রধান ভনিমির সিসাক। চারদিকে ক্যামেরার আলোর ঝলকানি। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হচ্ছে দেশটির টেলিভিশনে। এরই মধ্যে যে অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে গেল তা হয়তো ঘুণাক্ষরেও ভাবেননি বিশ্বব্যাপী মানবাধিকার রক্ষা আন্দোলনের গুরুত্বপূর্ণ কর্মী সিসাক।

ঘটনাটি গত মঙ্গলবারের। ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার কিতারোভিকের পাশে হাসিমুখেই দাঁড়িয়েছিলেন সিসাক। বড় কার্ডের মতো একটি সম্মাননাপত্র হাতে ধরে সবাই ক্যামেরায় পোজ দেওয়ার জন্য রেডি। এই সময়ই ঘটে বিপত্তি। হঠাৎই সিসাকের প্যান্ট খুলে নিচের দিকে নেমে যায়। তবে সামনে ওই সম্মাননাপত্রটি থাকায় রক্ষা। আর তাই অনুষ্ঠানশেষে হাসিমুখে সিসাক বলেন, ‘ অবশেষে সম্মাননাপত্রই বাঁচিয়েছে সম্মান’।

অবশ্য এই ঘটনায় এতটুকু বিচলিত হননি প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার। ঘটনার সময় তিনি প্যান্ট উপরে তোলার আপ্রাণ চেষ্টায় ব্যস্ত সিসাকের দিকে এক পলক তাকান। তার পরই কিছুই হয়নি এমন ভঙ্গিতে হাসিমুখে ক্যামেরায় পোজ দেন তিনি। তবে কিছুক্ষণের মধ্যে এই ছবি ছড়িয়ে পড়ে টুইটারে।

টুইটারে এই প্যান্ট খুলে যাওয়া নিয়ে হাসি-ঠাট্টা হলেও মানবাধিকার রক্ষায় সিসাক ও তাঁর কর্মীদের প্রয়াসকে স্বাগত জানিয়েছেন সবাই।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement