Beta

অস্ট্রেলিয়ায় বর্ণবাদবিরোধী-মুসলমানবিরোধীদের মধ্যে সংঘর্ষ

২২ নভেম্বর ২০১৫, ২০:৫৯

অনলাইন ডেস্ক
অস্ট্রেলিয়ার বর্ণবাদবিরোধী এবং মুসলমানবিরোধীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। আজ রোববার দেশটির অনেক শহরেই এমন সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি : ডেইলি টেলিগ্রাফ, অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বর্ণবাদবিরোধী এবং মুসলমানবিরোধীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। আজ রোববার দেশটির অনেক শহরেই এমন সংঘর্ষ ঘটে। আর সিডনিতে মুসলমানবিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে পুলিশের পদক্ষেপে অনেক স্থানে পরিস্থিতি শান্ত হয়। কয়েকজন বিক্ষোভকারীকে আটকও করেছে পুলিশ।

ডেইলি টেলিগ্রাফ অস্ট্রেলিয়া জানিয়েছে, মুসলমানবিরোধী রিক্লেম অস্ট্রেলিয়ার কর্মীরা বিক্ষোভ শুরু করে। পরে বর্ণবাদবিরোধী বিভিন্ন গ্রুপ ওই বিক্ষোভকারীদের ওপর চড়াও হয়। পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে এবং পরিস্থিতি শান্ত করে। তবে সিডনিতে পরিস্থিতি আরো খারাপ হয়। মুসলমানবিরোধী বিক্ষোভকারীদের ৩০০ জনের একটি দল পুলিশের বাঁধা পেরিয়ে অগ্রসর হয়। পরে সেখানে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়। দাঙ্গা পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। পুলিশ এক বিক্ষোভকারীকে আটক করেছে।

মেলবোর্নেও  বর্ণবাদবিরোধী ও মুসলমানবিরোধীদের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ বিক্ষোভকারীদের ওপর মরিচের গুঁড়া স্প্রে করে। পুলিশ ছয়জনকে আটক করেছে।

Advertisement