Beta

পিয়ন পদের জন্য আবেদন করলেন ডাক্তার-ইঞ্জিনিয়াররা

০৯ অক্টোবর ২০১৯, ২১:৫১

অনলাইন ডেস্ক

বেকার সমস্যা প্রকট আকার ধারণ করেছে ভারতে। এর জলজ্যান্ত ছবি ধরা পড়েছে দেশটির বর্তমান প্রধানমন্ত্রীর জন্মভূমি গুজরাট রাজ্যে। এই অঞ্চল থেকেই নরেন্দ্র মোদি তিনবার মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন। কিন্তু বেকার সমস্যার কোনো সমাধান হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, বেকার সমস্যার ক্ষেত্রে গুজরাটের পরিস্থিতি অন্যান্য রাজ্যের থেকে অনেক খারাপ। কিছুদিন আগে গুজরাট হাইকোর্টে ক্লার্ক ও পিয়ন নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল।

ওই নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ক্লার্ক ও পিয়ন পদের জন্য মোট এক হাজার একশ ৪৯টি পদ খালি রয়েছে। আর তাই দেখেই দেড় লাখেরও বেশি মানুষ ঝাঁপিয়ে পড়ে চাকরির জন্য। এক লাখ ৫৯ হাজার দুইশ ৭৪টি আবেদন জমা পড়ে ওই পদের জন্য।

এখানেই শেষ নয়। পিয়ন ও ক্লার্ক পদের আবেদন করেছেন এমবিবিএস পাস করা চিকিৎসক ও ইঞ্জিনিরাসহ হাজার হাজার স্নাতকোত্তর ছাত্রছাত্রী। তাদের মধ্যে থেকে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সাতজন চিকিৎসক, চারশ ৫০ জন ইঞ্জিনিয়ার ও পাঁচ হাজার চারশ ৪৬ জন স্নাতকোত্তর ছাত্রছাত্রী।

আর ১৯ জন চিকিৎকের মধ্যে সাত জন চিকিৎক পিয়নের চাকরিটিতে যোগদান করেছেন। এর আগে ভারতের গ্রামস্তরে সরকারি কর্মকর্তা ও ক্লার্ক নিয়োগের একটি বিজ্ঞপ্তি দেখে আবেদন করেছিলেন প্রায় এক লক্ষ মানুষ।

Advertisement