Beta

নিরাপত্তা জোরদার করেছে অস্ট্রেলিয়া

১৪ নভেম্বর ২০১৫, ২০:৩১

অনলাইন ডেস্ক
অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বলেন, দেশের মানুষ ফ্রান্সের জনগণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সন্ত্রাসবাদ মোকাবিলা করবে। ছবি : নিউজ ডটকম ডটএইউ

অস্ট্রেলিয়ায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। একই সঙ্গে বড় কোনো আয়োজনে নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার ফ্রান্সের প্যারিসে ভয়াবহ হামলার পরিপ্রেক্ষিতে এবং সন্ত্রাসী হামলার শঙ্কায় অস্ট্রেলিয়া এসব পদক্ষেপ নিয়েছে। 

নিউজ ডটকম ডটএইউ জানিয়েছে, অস্ট্রেলিয়ায় রোববার অনুষ্ঠেয় ইউএফসি নামক কুস্তি প্রতিপ্রযোগিতায় বাড়তি পুলিশ দায়িত্ব পালন করবে। একই সঙ্গে বিভিন্ন পরিবহন স্টেশনেও নিরাপত্তা বাড়ানো হবে। 
 
অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে, সন্ত্রাসী সংগঠনের কোনো হুমকি পাওয়া যায়নি। এরপরও নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুলিশের এক মুখপাত্র বলেন, জাতীয় ও আন্তর্জাতিক সহযোগীদের সঙ্গে যোগাযোগ রেখে কাজ করা হবে। 

পুলিশ জানিয়েছে, সবাইকে স্বাভাবিক জীবনযাপনের নির্দেশ দেওয়া হয়েছে। আর ভিড় ও জনগুরুত্বপূর্ণ স্থানে পুলিশ সদস্য বাড়ানো হবে। 

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ার পুলিশ কমিশনার গ্রাহম অ্যাশটন বলেন, প্যারিসে হামলা হলো কাপুষোচিত। তবে প্যারিসে হামলার সঙ্গে ভিক্টোরিয়ায় হামলা হওয়ার কোনো আশঙ্কা নেই। তাই সন্ত্রাসী হামলার কোনো সতর্কতা জারি করা হয়নি। বিষয়টি নিয়ে অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশের সঙ্গেও আলোচনা হয়েছে। 

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বলেন, দেশের মানুষ ফ্রান্সের জনগণের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সন্ত্রাসবাদ মোকাবিলা করবে। প্রধানমন্ত্রী দেশটি নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। 

গত শুক্রবার রাতে প্রায় একই সময়ে ফ্রান্সের রাজধানী প্যারিসের ছয়টি স্থানে সিরিজ বোমা হামলা ও বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ১৫৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছে শতাধিক, এর মধ্যে অনেকের অবস্থাই গুরুতর। 

Advertisement