Beta

১ ঘণ্টায় ২০ ক্যাঙারুকে গাড়ি চাপা দিল অসি কিশোর!

০২ অক্টোবর ২০১৯, ১০:২৮

অনলাইন ডেস্ক

এক ঘণ্টায় ২০টি ক্যাঙারুকে গাড়ি চাপা দিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে এক অস্ট্রেলীয় তরুণের বিরুদ্ধে। অভিযুক্ত তরুণকে আটক করেছে অসি পুলিশ।

অস্ট্রেলিয়ার সিডনি নগরীর দক্ষিণে একটি উপশহরের রাস্তায় গত রোববার ক্যাঙারু শাবকসহ একাধিক প্রাপ্তবয়স্ক ক্যাঙারু মরে পড়ে থাকতে দেখা যায়। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

পুলিশের সন্দেহ, গত শনিবার দিবাগত রাতে এক ঘণ্টা সময়ের মধ্যে প্রাণীগুলোকে হত্যা করা হয়েছে।

পুলিশ জানায়, স্থানীয় সময় মঙ্গলবার রাতে সন্দেহভাজন এক তরুণকে আটক করা হয়েছে। ওই ১৯ বছর বয়সী তরুণের বিরুদ্ধে প্রাণীর প্রতি নিষ্ঠুরতা ও নির্যাতনের অভিযোগ এনে মামলা করেছে পুলিশ।

নিউ সাউথ ওয়েলসের আইন অনুযায়ী, কারো বিরুদ্ধে প্রাণীর প্রতি নির্মমতার অভিযোগ প্রমাণিত হলে তাঁকে ২২ হাজার অস্ট্রেলীয় ডলার জরিমানাসহ পাঁচ বছর পর্যন্ত জরিমানা করার বিধান রয়েছে।

সিডনির দক্ষিণাঞ্চল থেকে ৫৪০ কিলোমিটার দূরবর্তী তুরা বিচ এলাকায় ঘটা এ ঘটনাকে ‘ট্র্যাজেডি’ হিসেবে দেখছেন বন্যপ্রাণী উদ্ধারকর্মীরা। তাঁরা জানান, সকালে ঘুম থেকে উঠেই অনেক স্থানীয় বাসিন্দা নিজেদের বাড়ির সামনে মরা ক্যাঙারু পড়ে থাকতে দেখেন।  

গণমাধ্যমকর্মী জ্যানিন গিবসন বলেন, ‘এটি একটি পরিষ্কার হত্যাকাণ্ড।’

অস্ট্রেলিয়ার বন্যপ্রাণীবিষয়ক সংস্থা ওয়াইল্ডলাইফ ইনফরমেশন, রেসকিউ অ্যান্ড ইনফরমেশন সার্ভিস জানিয়েছে, তিনটি নিহত মা ক্যাঙারুর থলে থেকে তিনটি শাবককে উদ্ধার করা হয়েছে।

আগামী নভেম্বরে অভিযুক্ত কিশোরকে আদালতে তোলা হবে বলে জানা গেছে।

বন্যপ্রাণী সংরক্ষণবিষয়ক ব্রিটিশ দাতব্য সংস্থা আরএসপিসিএ জানিয়েছে, ২০১৭-১৮ সময়ের মধ্যে প্রাণীর প্রতি নির্মমতার ৫৭ হাজারের বেশি অভিযোগ তদন্ত করেছে সংস্থাটি।

Advertisement