Beta

একে অপরের প্রশংসায় পঞ্চমুখ মোদি-ট্রাম্প

২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৫৪ | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৩

অনলাইন ডেস্ক
উচ্ছ্বসিত মুখে হাত উঁচিয়ে টেক্সাসের ‘হাউডি মোদি’ অনুষ্ঠানের মঞ্চ ছাড়ছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে প্রবাসী ভারতীয়দের এক অনুষ্ঠানে একে অপরের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গতকাল রোববার টেক্সাসের হাউস্টনে প্রায় ৫০ হাজার ভারতীয়ের অংশগ্রহণে এক বর্ণাঢ্য সমাবেশের আয়োজন করা হয়। যুক্তরাষ্ট্রের মাটিতে কোনো বিদেশি নেতাকে দেওয়া এটাই সবচেয়ে বড় সংবর্ধনার আয়োজন বলে জানিয়েছে বিবিসি।

‘হাউডি মোদি’ (কেমন আছেন, মোদি) শীর্ষক অনুষ্ঠানে ভারতীয় প্রধানমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পও। ট্রাম্প ও মোদি যে মঞ্চে বক্তৃতা করেন, সেখানে ৪০০ শিল্পীর যৌথ অংশগ্রহণে ৯০ মিনিটের সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

টেক্সাসের ‘হাউডি মোদি’ অনুষ্ঠানের মঞ্চে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি : সংগৃহীত

উপস্থিত জনতার উদ্দেশে ট্রাম্প তাঁর বক্তৃতায় বলেন, ‘আমেরিকার অন্যতম মহানুভব ও অনুগত বন্ধু ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এ অনুষ্ঠানে আসতে পেরে আমি উচ্ছ্বসিত।’

অন্যদিকে বক্তৃতায় মোদি বলেন, ‘হোয়াইট হাউসে ভারতের একজন সত্যিকার বন্ধু আছে।’ এ সময় ট্রাম্পকে ‘উষ্ণ, মজার, বন্ধুসুলভ এবং প্রয়োজনে সহজে পাওয়া যায় এমন একজন বন্ধু’ হিসেবে অ্যাখ্যায়িত করেন মোদি।

সমাবেশে বাণিজ্যিক ও অন্যান্য রাজনৈতিক ইস্যুতেও কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

Advertisement