Beta

ফের সক্রিয় বালাকোটের সন্ত্রাসী ঘাঁটি : গোয়েন্দা রিপোর্ট

২২ সেপ্টেম্বর ২০১৯, ২০:১০

অনলাইন ডেস্ক

জাতিসংঘের সাধারণ অধিবেশনে কাশ্মীর ইস্যু নিয়ে ভারতের বিরুদ্ধে অভিযোগ জানাবে পাকিস্তান। আগামী ২৭ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ সভায় কাশ্মীর নিয়ে মুখোমুখি হবেন নরেন্দ্র মোদি ও ইমরান খান।

কিন্তু এর মধ্যেই বালাকোটে ধ্বংস হয়ে যাওয়া কয়েকটি সন্ত্রাসী আস্তানা নতুন করে সক্রিয় হওয়ার গুঞ্জন উঠেছে।

ভারতীয় গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে জানায়, সাত মাস আগে অভিযান চালিয়ে বালাকোটে ভারতীয় বিমানবাহিনী যে জঙ্গি শিবিরগুলো গুঁড়িয়ে দিয়েছিল, সেখানে ফের জইশ জঙ্গিদের তৎপরতা দেখতে পেয়েছে তারা।

কাশ্মীরের অস্থিতিশীল পরিস্থিতির সুযোগে জইশ-ই-মোহাম্মদ ফের সক্রিয় হয়ে উঠেছে বলে দাবি করেছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো।

গত ৫ আগস্টের পর পাকিস্তান গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের প্রতিনিধিদের সঙ্গে জইশ-ই কমান্ডার মুফতি আবদুল রউফ আসগর বৈঠকও করেন বলে দাবি তাদের।

কাশ্মীর নিয়ে ভারতের পদক্ষেপকে সামনে রেখে জইশ-ই- মোহাম্মদের হামলার আশঙ্কায় রয়েছে তারা। শুধু জম্মু ও কাশ্মীর নয়, গুজরাট ও মহারাষ্ট্রও জইশের টার্গেটে রয়েছে।

গোয়েন্দা সূত্রে আরো জানা গেছে, ভারতে অনুপ্রবেশের জন্য পুঞ্চ ও রাজৌরি সেক্টরের ওপারে থাকা লঞ্চ প্যাডগুলোতে ইতিমধ্যেই অন্তত ১০০ জঙ্গিকে জড়ো করা হয়েছে। জম্মু ও কাশ্মীরে হামলা চালানোই তাদের লক্ষ্য।

কাশ্মীরের সেনাব্যারাক বা জাতীয় সড়কে সেনা কনভয়ে সন্ত্রাসীরা হামলা চালাতে পারে বলে আশঙ্কা করছে ভারতীয় গোয়েন্দারা।

Advertisement