Beta

ধর্ষকদের প্রকাশ্যে ফাঁসি চান শহীদ আফ্রিদি

২০ সেপ্টেম্বর ২০১৯, ২৩:০৭

অনলাইন ডেস্ক

শিশু ধর্ষণকারীদের প্রকাশ্যে ফাঁসির দাবি করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি। করাচিতে একটি অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কসুর জেলার চুনিয়া এলাকা থেকে হারিয়ে যায় চার নাবালিকা। প্রায় ৭০দিন পর তাদের তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনো একজনকে খুঁজে পাওয়া যায়নি।

এই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ তিনজনকে আটক করেছে। তবে তিন নাবালিকার মরদেহ শনাক্ত করা সম্ভব হয়নি। তাদের ডিএনএ টেস্ট করানো হবে।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কসুরে তিন শিশুকে ধর্ষণ ও খুনের ঘটনায় সারা দেশের মানুষ রাগে ফুঁসছেন। সেই ঘটনায় ধিক্কার জানিয়েছেন পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার।

ক্ষোভ প্রকাশ করে আফ্রিদি, ‘রিসালাত-ই-মদিনা বা মদিনার আদলে রাষ্ট্র চালানোর সময় এসে গেছে। পাঞ্জাবের এই ঘটনার পর যেন রক্তের অশ্রু ঝড়ে পড়বে চোখ থেকে। পাঞ্জাব প্রদেশ সঠিকভাবে পরিচালনার জন্য আপনার দলের কি কোনও উপযুক্ত ব্যক্তি নেই? মদিনায় অনেক সময়ই অপরাধীদের মৃত্যুদণ্ড দেওয়া হয়। এবার আমাদেরও সেই পথেই হাঁটা উচিত।’

টুইট বার্তায় তিনি আরো লেখেন, যারা এই ঘটনার সঙ্গে সম্পৃক্ত তাদের প্রকাশ্যে মৃত্যুদণ্ড দেওয়া উচিত। দৃষ্টান্তমূলক শাস্তি দিলে পরবর্তীতে এমন জঘন্য অপরাধ করার কেউ সাহস পাবে না।

Advertisement