Beta

আফগান প্রেসিডেন্টের শোভাযাত্রায় বোমা হামলা, নিহত ২৪

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৭ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৮

রয়টার্স

আফগানিস্তানের রাজধানী কাবুলের উত্তরাঞ্চলের পারওয়ান প্রদেশের চারিকার এলাকায় দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানির নির্বাচনী শোভাযাত্রায় বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে ২৪ জন নিহত ও ৩১ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

নির্বাচনী শোভাযাত্রায় বোমা হামলায় প্রেসিডেন্ট আশরাফ ঘানি আঘাতপ্রাপ্ত হননি বলেও জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, বিস্ফোরণে ২৪ জন নিহতের পাশাপাশি আহত হয়েছেন অন্তত ৩১ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আশরাফ ঘানির পারওয়ান প্রদেশের চারিকার এলাকায় একটি সমাবেশে বক্তব্য দেওয়ার কথা ছিল। কিন্তু সমাবেশস্থলে যাওয়ার আগেই তাঁর শোভাযাত্রায় এ বোমা হামলার ঘটনা ঘটে।

প্রাদেশিক হাসপাতালের প্রধান আবদুল কাশিম সাঙ্গিন জানিয়েছেন, আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। বিশেষ করে বেসামরিক লোকরাই ক্ষতিগ্রস্ত হয়েছে বেশি। সেখানে এখনো অ্যাম্বুলেন্স সেবা চলছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

পারওয়ান প্রদেশের এক সরকারি কর্মকর্তা জানিয়েছেন, বিস্ফোরণের জন্য একটি স্টিকি বোমা ব্যবহার করা হয়েছে। এটা এক ধরনের হ্যান্ডগ্রেনেড। সমাবেশের প্রবেশমুখে একটি পুলিশের গাড়িতে এটি লাগিয়ে রাখা হয়েছিল। আর যে বোমা হামলা চালিয়েছে, সে একজন আত্মঘাতী বোমা হামলাকারী।

প্রেসিডেন্টের সমাবেশের কাছে বিস্ফোরণের পর কাবুলে আরো একটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এতে ছয়জন নিহত হয়েছেন। কাবুলে মার্কিন দূতাবাস এবং একটি সেনাক্যাম্পের পাশে এই বিস্ফোরণ ঘটে।

তবে এ হামলার দায় এখনো কোনো গোষ্ঠী স্বীকার করেনি।

Advertisement