Beta

মোদি কাশ্মীরে আরেকটি ফিলিস্তিন বানাচ্ছেন : জাকির নায়েক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪৭

অনলাইন ডেস্ক

কাশ্মীর ইস্যুতে মোদি সরকারের সমালোচনা করেছেন ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক। ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপ নিয়ে গত বুধবার নরেন্দ্র মোদি সরকারের তীব্র সমালোচনা করেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানায়, এক বিবৃতিতে জাকির নায়েক কাশ্মীর ইস্যুকে ফিলিস্তিন সংকটের সঙ্গে তুলনা করেছেন। এখনই পদক্ষেপ না নিলে কাশ্মীর পরবর্তী ফিলিস্তিন হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

জাকির নায়েক বলেন, কাশ্মীর সংকট আরেকটি ফিলিস্তিন তৈরি করছে। চরমপন্থী বিজেপি সরকারের কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিল এবং ১০ লাখ সৈন্য মোতায়েন করে কাশ্মীরীদের স্বাধীনতা খর্ব করা হচ্ছে, যা দেশটির সবচেয়ে বড় মুসলিম কমিউনিটির ওপর বিজেপি সরকারের যুদ্ধের শামিল। এটা কেবল শুরু এবং এটা আরো খারাপ হওয়ার আগে থামানো দরকার।

ইসলামিক এই বক্তা আরো বলেন, ভারতের অন্য অনেক প্রদেশ বিশেষ সুবিধা ভোগ করছে। সেগুলো তুলে না নিয়ে তুলে নেওয়া হয়েছে কাশ্মীরের বিশেষ সুবিধা।

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সম্পর্ক আগের চেয়ে আরো ভালো অবস্থায় পৌঁছেছে। এটি উল্লেখ করে জাকির নায়েক বলেন, ‘কাশ্মীর ইস্যুতে ভারতকে ইসরায়েল টিউটোরিয়াল দিচ্ছে বললেও আমি বিস্মিত হব না।’

Advertisement