বন্ধ করে দেওয়া হলো নেতানিয়াহুর ফেসবুক পেজ

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৮

অনলাইন ডেস্ক

ঘৃণা ছড়ানোর অভিযোগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর অফিশিয়াল পেজের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে। সম্প্রতি ইসরায়েলি প্রধানমন্ত্রীর ওই পেজ থেকে করা একটি পোস্টের জের ধরে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছে ফেসবুক।

নেতানিয়াহুর পেজের ওই পোস্টে আরবদের নিয়ে গঠিত সরকারের বিরোধিতা করতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়েছে, ‘আরবরা আমাদের নারী, শিশু ও পুরুষ সবাইকে ধ্বংস করে দিতে চায়।’

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমটির পক্ষ থেকে জানানো হয়, পোস্টটি ফেসবুকের ঘৃণা ও বিদ্বেষমূলক বক্তব্য সংক্রান্ত নীতিমালার পরিপন্থী। পাশাপাশি ২৪ ঘণ্টার জন্য পেজটির কিছু কার্যক্রম স্থগিত করে ফেসবুক কর্তৃপক্ষ। ব্রিটিশ গণমাধ্যম দি ইনডিপেনডেন্টের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।  

অবশ্য ফেসবুকে এ ধরনের পোস্ট করার কথা অস্বীকার করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে নেতানিয়াহু জানান, ওই পেজটির দায়িত্বে থাকা কর্মীর ভুলেই পেজ থেকে এমন পোস্ট গেছে।

আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য নির্বাচনের প্রচারে ব্যস্ত সময় কাটাচ্ছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। নির্বাচনে জয়ী হতে নির্বাচনী প্রচারের সময় ৬৯ বছর বয়সী নেতানিয়াহুকে কট্টর জাতীয়তাবাদী বক্তব্য দিতে দেখা গেছে।