Beta

মোদির ভাইয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল ইন্টারপোল

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১৬

অনলাইন ডেস্ক

ব্যাংক জালিয়াতির অভিযোগে ভারত থেকে পলাতক নীরব মোদির ভাইয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইন্টারপোল। এর ফলে পৃথিবীর যেকোনো দেশ থেকে তাঁকে গ্রেপ্তার করা যাবে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, বিশ্বব্যাপী আইন প্রয়োগকারী সংস্থা ইন্টারপোলের কাছে নীরব মোদির ভাই নেহাল দীপক মোদিকে শনাক্তকরণ ও গ্রেপ্তার করার বিষয়ে এর আগে অনুরোধ জানায় ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

নেহাল এখন বেলজিয়ামের নাগরিক এবং বর্তমানে তিনি নিউইয়র্ক সিটিতে থাকেন বলে জানিয়েছে তদন্ত সংস্থা সূত্র। একসময় নীরব মোদির ফ্ল্যাগশিপ ফার্ম ফায়ারস্টার ডায়মন্ডের পরিচালক ছিলেন দীপক মোদি।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (পিএনবি) জালিয়াতি প্রকাশ্যে আসার কয়েক সপ্তাহ আগেই পলাতক কোটিপতি নীরব মোদি এবং তাঁর ভাই নেহাল মোদি ও তাঁদের সংস্থা গীতাঞ্জলি গ্রুপের প্রচারক হিসেবে কাজ করা কাকা মেহুল চোকসিসহ গোটা পরিবার গত বছরের জানুয়ারিতেই ভারত ছেড়ে বিদেশে পালিয়ে যায়।

প্রতিবেদনে বলা হয়, নীরব মোদি জালিয়াতির মাধ্যমে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে অর্থ নিয়ে সম্পত্তি কেনার জন্য প্রতিষ্ঠিত সংস্থা ইথাকা ট্রাস্টের নেপথ্যে যোগসাজশ ছিল তাঁর ভাই নেহালেরও।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অভিযোগ করে যে, নেহাল এবং পরিবারের অন্যান্য সদস্য পলাতক নীরব মোদিকে অর্থ পাচার এবং প্রমাণ নষ্ট করতে সহায়তা করেছিলেন।

Advertisement