Beta

খাবার ও সহানুভূতি পেতে খোঁড়ার অভিনয় কুকুরের! (ভিডিওসহ)

০৪ সেপ্টেম্বর ২০১৯, ০৭:৩৮

অনলাইন ডেস্ক

শৈশবে স্কুলে যাওয়ার সময় হলেই মিছে পেটব্যথা হতো না, এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। মানুষ স্বভাবতই মনোযোগ চায়, সহানুভূতি চায়। আর তাই অল্প জ্বরের ভীষণ অজুহাতে মায়ের সবটুকু স্নেহ কেড়ে নেওয়ার ছেলেবেলা আছে অনেকেরই। প্রিয়জন, বন্ধুসহ অনেকের কাছ থেকেই বাড়তি মনোযোগ ও ভালোবাসা পেতে আমরা নানা পন্থার আশ্রয় নিই।

এ তো গেল মানুষের কথা! পশুপাখিরা কি এর বাইরে? আপনার উত্তর যদি ‘হ্যাঁ’ হয়, তবে ভিডিওটি আপনার জন্য।

ডেইলি মেইলের বরাত দিয়ে ইন্ডিয়া টাইমসের এক খবরে বলা হয়েছে ভীষণ বুদ্ধিমান এক কুকুরের কথা। কুকুরটি মানুষের মনোযোগ আকর্ষণ ও খাবার পেতে খোঁড়ার অভিনয় করে থাকে। মাইক্রো-ব্লগিং সাইট টুইটারে শেয়ার করা হয় ভিডিওটি।

গাই নামক ওই কুকুরের চমকপ্রদ ভিডিওটি রীতিমতো ভাইরাল। সেখানে দেখা যাচ্ছে, কুকুরটি তার বাঁ পা রাস্তায় ঘষে ঘষে হাঁটছে। দেখে মনে হবে, পায়ে গুরুতর আঘাত পেয়েছে কুকুরটি। কিন্তু ওই রাস্তায় স্কুটিতে করে একজন মানুষ আসার পরেই পাল্টে যায় দৃশ্যপট। কুকুরটিকে পর্যবেক্ষণ করতে দাঁড়িয়ে যান স্কুটারচালক। মুহূর্তেই উঠে দাঁড়ায় কুকুরটি এবং সম্পূর্ণ সুস্থ ও স্বাভাবিকভাবেই হেঁটে চলে যায়। থাইল্যান্ডের ব্যাংককে ধারণ করা ভিডিওটি এরই মধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ডেইলি মেইলকে পশুপ্রেমী থওয়িপর্ন চংপ্লাপলকুল বলেন, ‘কুকুরটি কয়েক বছর আমার অফিসের পাশেই থেকেছে। সে সব সময়ই মানুষের মনোযোগ আকর্ষণে এ ধরনের কাজ করে।’ তিনি আরো বলেন, ‘আমি তাকে ভাত দিতাম, কিন্তু সে এখনো ওই অভ্যাসটি ছাড়তে পারেনি। কুকুরটি খুবই স্মার্ট। আমার মনে হয় মানুষের কাছ থেকে খাবার পেতেই সে এমনটি করে।’

এরই মধ্যে ভিডিওটি ২ লাখ ১২ হাজারের বেশিবার দেখা হয়েছে। প্রিয় পাঠক, আপনিও দেখে নিন মজার ভিডিওটি।

Advertisement