Beta

তামিলনাড়ুতে কড়া সতর্কতা জারি, সন্ত্রাসী হামলার আশঙ্কা

২৩ আগস্ট ২০১৯, ১৬:৩৮

অনলাইন ডেস্ক

ভারতের তামিলনাড়ু রাজ্যে ছয় জঙ্গি ঢুকে পড়ার দাবি করেছে রাজ্যটি। এ কারণে রাজ্যে কড়া সতর্কতা জারি করেছে পুলিশ। এই ছয়জনের মধ্যে একজন পাকিস্তানি ও পাঁচজন শ্রীলঙ্কার নাগরিক বলে জানিয়েছে পুলিশ।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভিকে রাজ্যের এক শীর্ষ পুলিশ কর্মকর্তা বলেন, ‘তামিলনাড়ু রাজ্যে ছয় জঙ্গি ঢুকে পড়ার তথ্য পেয়ে আমাদের বাহিনীকে জানিয়ে দিয়েছি। আমরা চাই, সাধারণ মানুষ পুলিশকে কোনো কিছু সন্দেহজনক ঘটতে দেখলে বা কোনো সন্দেহভাজন ব্যক্তিকে দেখলে খবর দেবে।’

সংবাদ সংস্থা আইএএনএস সূত্রে জানা যায়, রাজ্যটির কোয়েম্বাটুরে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এই এলাকায় জঙ্গিরা আত্মগোপন করে আছে। তাই কোয়েম্বাটুর ও চেন্নাইয়ের নিরাপত্তা মজবুত করা হয়েছে। হোটেল, বিমানবন্দর, রেলস্টেশন, থিয়েটার, শপিংমল ও ধর্মীয় স্থানগুলোতে কড়া নজর রাখা হচ্ছে।

এ ছাড়া অনাকাঙ্ক্ষিত হামলার ঘটনা এড়াতে গণপরিবহনের দিকে নজর রাখছেন রাজ্যটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

গত কয়েক মাসে জাতীয় গোয়েন্দা সংস্থা অন্তত ১০ সন্দেহভাজনকে এই রাজ্য থেকে গ্রেপ্তার করেছে। ইসলামিক স্টেটের (আইএস) মতো নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সঙ্গে যোগাযোগ থাকার সন্দেহে তাদের গ্রেপ্তার করা হয়। তারা রাজ্যে জঙ্গি হামলা চালানোর পরিকল্পনা করছিল বলে মনে করা হচ্ছিল। তবে তাদের ‌পরিবারের দাবি, এসবই সাজানো।

গ্রেপ্তার হওয়াদের মধ্যে অন্যতম মুহাম্মদ আজারুদিনকে আইএসের তামিলনাডু শাখার প্রধান বলে মনে করা হচ্ছে। গোয়েন্দাদের ধারণা, শ্রীলঙ্কায় জঙ্গি হামলার সঙ্গেও যোগাযোগ ছিল ওই ব্যক্তির।

Advertisement