মর্গ থেকে লাশের চোখ উধাও, চিকিৎসক বললেন ইঁদুরে খেয়েছে

২২ আগস্ট ২০১৯, ১৮:১২

অনলাইন ডেস্ক

হাসপাতালের মর্গে রাখা ছিল মরদহে। সেখান থেকে দেহ বের করতে গিয়েই দেখা গেল মৃত ব্যক্তির দুচোখ উধাও। কোথায় গেল চোখ? মর্গের কর্মী ও চিকিৎসকরা আন্দাজ করলেন হয়তো ইঁদুরই খুবলে নিয়েছে চোখ। এমন অভিযোগ করেছেন মৃতের স্বজনরা। গোটা ঘটনা খতিয়ে দেখতে কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানায়, ৬৯ বছর বয়সী শম্ভুনাথ দাসের ময়নাতদন্তের জন্য তাঁর দেহ আরজি কর হাসপাতালে আনা হয়। গত সোমবার সন্ধ্যায় ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। প্লাস্টিকে মোড়া ছিল মৃতদেহ। প্লাস্টিক খুলতেই পরিবারের সদস্যরা দেখেন মৃতের দুই চোখ নেই।

এ প্রসঙ্গে মৃতের ছেলে সুশান্ত দাস বলেন, ‘প্লাস্টিক খুলতেই দেখি বাবার চোখ নেই। হাসপাতাল কর্মীরা বলছে ইঁদুর খেয়ে ফেলেছে চোখ।’

এর পরই মরদেহ গ্রহণ করতে অস্বীকার করে পরিবারটি। হাসপাতাল চত্বরেই বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা। পরে হাসপাতাল কর্তৃপক্ষের তদন্তের আশ্বাসে চিড়ে ভেজে।

এ প্রসঙ্গে আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল শুদ্ধধন বটব্যাল বলেন, ‘আমরা গোটা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি। আগামী ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে কমিটিকে।’

এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের কাছেও লিখিত অভিযোগ দায়ের করেছেন মৃতের পরিবারের সদস্যরা। অন্যদিকে হাসপাতালের এক কর্মী জানান, মর্গের চারপাশে প্রচুর ইঁদুর রয়েছে। অনেক চেষ্টা করেও ইঁদুরের দৌরাত্ম্য বন্ধ করা যায়নি।

তবে জানা যায় এটিই প্রথম নয়। এর আগে ২০১৮ সালে কলকাতার এনআরএস হাসপাতালে এক মৃত ব্যক্তির দেহ ইঁদুর খুবলে খেয়েছিল।