Beta

সালাদে জ্যান্ত ব্যাঙ, চমকে উঠলেন নারী!

২০ আগস্ট ২০১৯, ২৩:০৭

অনলাইন ডেস্ক

ভেজালের যুগে সবাই ঝুঁকছে তাজা ও রাসায়নিকবিহীন খাদ্যের দিকে। শহরে কিংবা প্রত্যন্ত অঞ্চলের প্রচুর মানুষ এখন বিষক্রিয়ামুক্ত খাবার গ্রহণে সরাসরি কৃষকের মাঠে ছুটে যাচ্ছে। অনেকেই আবার চলে যাচ্ছে সুপার শপে। তবে যুক্তরাষ্ট্রের একটি পরিবারের চেয়ে তাজা খাদ্য আর কেউ পেয়েছে বলে মনে হয় না!

হিন্দুস্তান টাইমস সাম্প্রতিক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের উইসকনসিন রাজ্যের উত্তর শোর এলাকার একটি পরিবার সালাদের বক্সে একটি জ্যান্ত ব্যাঙ পায়। এই গা শিরশিরে অভিজ্ঞতা টুইটারে শেয়ার করেন এক নারী।

জানা যায়, উত্তর শোর এলাকার অ্যালেন পরিবার সিম্পল ট্রুথ নামের প্রতিষ্ঠান থেকে লেটুস পাতাভর্তি একটি বক্স কেনে। রাতের খাবার খেতে যাওয়ার সময় লেটুস প্যাকে তাঁরা একটি জীবিত ব্যাঙ দেখতে পায়।

স্থানীয় গণমাধ্যমকে পরিবারটির নারী সদস্য কার্লি অ্যালেন বলেন, ‘আমি প্রথমত ভাবছি, ব্যাঙটি কীভাবে এখানে প্রবেশ করল! দ্বিতীয়ত, এটি একেবারেই বিরক্তিকর।’

ব্যাঙটি দেখামাত্রই কার্লি তাঁর মুঠোফোনটি বের করেন এবং দৃশ্যটি ধারণ করেন। ১৪ আগস্ট শেয়ার করা ভিডিওটি টুইটারে বেশকিছু প্রতিক্রিয়া সংগ্রহ করেছে।

‘সালাদের সঙ্গে বিনামূল্যে পোষা প্রাণী’ টুইটারে মজা করে প্রতিক্রিয়া লিখেছেন একজন। আরেকজন লিখেছেন, ‘খুব বাজে। বেচারা ব্যাঙও পরিস্থিতির শিকার। আশা করি, একে অবমুক্ত করে দেওয়ার মতো জায়গা আপনার ছিল।’

‘আমি জানি না ব্যাঙ কেন সবার কাছে কদাকার! তুমি রাসায়নিকবিহীন খাদ্য কিনেছ। এটিই প্রকৃতি। অন্তত ব্যাঙটি জীবিত ছিল। ক্ষুদ্র প্রাণীটিকে মুক্ত করে দাও। তারপর তোমার হাত ধুয়ে নাও,’ লিখেছেন আরেক টুইটার ব্যবহারকারী।

টুইটারে সাড়া ফেলা এ ভিডিও চোখ এড়ায়নি সবজি সরবরাহকারী প্রতিষ্ঠানটিরও। পেশাদারত্বের পরিচয় দিয়ে তাঁরা অ্যালেনের টুইটের উত্তরে দুঃখ প্রকাশ করেছেন। পাশাপাশি সমস্যা সমাধানে তাঁদের টুইটারে ফলো করারও অনুরোধ জানান।

তবে সবাইকে চমকে দেওয়ার পরে ব্যাঙটি ঠিকই পালিয়ে যেতে পেরেছিল। এ রকম পরিস্থিতিতে আপনি কী করতেন?

Advertisement